,

সর্বশেষ
bnr ad 250x70 1

মানিকছড়িতে নারী সমাবেশ ও উদ্বুদ্ধকরণ সভা

আবদুল মান্নান,মানিকছড়ি,৯মে, বিডিনিউজ রিভিউজ.কম::মানিকছড়ি উপজেলা নারী উন্নয়ন ফোরামের উদ্যোগে যোগ্যছোলা ইউপিতে রবিবার বিকালে এক নারী সমাবেশ ও উদ্বুদ্ধকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তারের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার বিনিতা রানী। বিশেষ অতিথি ছিলেন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. নোমান মিয়া, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. শহিদুল্লাহ, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা (ভারপ্রাপ্ত) শুভাষীশ বড়–য়া, যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল আবেদীন, উপজেলা নারী উন্নয়ন ফোরামের সহ-সভাপতি ও উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সদস্য এবং সাবেক ইউপি সদস্য পপি তালুকদার, উপজেলা নারী উন্নয়ন ফোরামের সাধারণ সম্পাদক মরিয়ম বেগম, নারী উন্নয়ন ফোরামের সদস্য শাহিনা আক্তার ও শাহানাজ পারভীন প্রমূখ।
উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সাধারণ সম্পাদক ও সাংবাদিক আবদুল মান্নান এর সঞ্চালনায় অনুষ্টিত নারী সমাবেশ ও উদ্বুদ্ধকরণ সভায় স্বাগত বক্তব্য রাখেন, যোগ্যাছোলা ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগ সভাপতি মো. জয়নাল আবেদীন। পরে একে একে অতিথিরা বলেন, বর্তমান নারী বান্ধন সরকার শিক্ষা, স্বাস্থ্য ও যুব উন্নয়ন অধিদপ্তরের মাধ্যমে সমাজের অবহেলিত নারীদেরকে সুশিক্ষিত করে পরিবার,সমাজ ও দেশের উন্নয়নে সামিল করতে চায়।
পরে প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার বিনিতা রানী বলেন, নারীরা পরিবারে অদক্ষ ও অকর্ম হওয়ায় স্বামীরা তাদেরকে অবহেলার দৃষ্ঠিতে দেখে। নারীরা যদি সুশিক্ষায় শিক্ষিত হয় তাহলে তাদের সন্মান পরিবার ও সমাজে বাড়বে। স্বামী-স্ত্রী পরামর্শের মাধ্যমে একটি সুখি-সুন্দর পরিবার গঠনে ভূমিকা রাখতে সক্ষম হবে। তবেই পরিবার,সমাজ ও দেশ এগিয়ে যাবে। পরে উপজেলা নারী উন্নয়ন ফোরামের সভাপতি ও ভাইস চেয়ারম্যান রাহেলা আক্তার নারীদের ভাগ্যোন্নয়নে বর্তমান সরকারের কর্মকান্ডের সুযোগ নিয়ে নারীদেরকে এগিয়ে যাওয়ার আহব্বান রেখে সভার সমাপ্তি ঘোষণা করেন।

মতামত...