,

সর্বশেষ
bnr ad 250x70 1

মানিকছড়িতে বঙ্গবন্ধু’র শাহাদাৎবার্ষিকী পালিত

a.আবদুল মান্নান, মানিকছড়ি প্রতিনিধি, বিডিনিউজ রিভিউজঃ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী উপলক্ষে মানিকছড়ি উপজেলা প্রশাসন, শিক্ষাপ্রতিষ্ঠান, আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে নানা কর্মসূচীতে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে।
১৫ আগস্টের সকালে উপজেলা প্রশাসেন উদ্যোগে শোক র‌্যালি অনুষ্টিত হয়। উপজেলা চেয়ারম্যান ম্্রাগ্য মারমা, নির্বাহী অফিসার যুথিকা সরকার, ও.সি মো. আবদুর রকিব এর উপস্থিতিতে স্কুল শিক্ষার্থীদের নিয়ে শোক র‌্যালি বের করা হয়। র‌্যালিতে প্রশাসনের কর্মকর্তা,কর্মচারী, শিক্ষক, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। র‌্যালি শেষে শহীদ মিনারে স্থাপিত বঙ্গবন্ধু’র অস্থায়ী প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পণ করেন প্রশাসনিক কর্মকর্তারা। এর পর উপজেলা টাউন হলে ইউএনও’র সভাপতিত্বে অনুষ্টিত হয় আলোচনা সভা। aসভার শুরুতে উপজেলার স্বেচ্ছাসেবক সংগঠন “একতা যুব সংঘ, বড় ডলু পূর্বাণী ক্লাব ও ছদরখীল যুব সংঘের” মাঝে বার্ষিক অনুদান চেক এবং প্রতিবন্ধি স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।
বিতরণ অনুষ্ঠানে স্বেচ্ছাসেবক দলের কর্মকর্তা ছাড়াও উপজেলা সমাজ সেবা অফিসের ফিল্ড সুপার ভাইজার মো. আবদুল মান্নান পাটোয়ারী উপস্থিত ছিলেন।
এছাড়া শোক র‌্যালিতে নিজস্ব ব্যানারে ‘রানী নীহার দেবী সরকারী উচ্চ বিদ্যালয়, বালিকা উচ্চ বিদ্যালয়, গিরিকলি পাবলিক স্কুল ও রাজবাড়ী সরকারী মডেল প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা স্বতঃর্স্ফূতভাবে অংশগ্রহন করেন।
অন্যদিকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের ৪১ তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে মানিকছড়ির তিনটহরী উচ্চ বিদ্যালয় নিজস্ব উদ্যোগে বিভিন্ন কর্মসূচী পালনের মধ্য দিয়ে দিবসটি পালন করেছে। জাতির জনক শেখ মুিজবুর রহমানের ৪১তম শাহাদাৎ বার্ষিকী পালন উপলক্ষে ১৫ আগস্ট সকালে শিক্ষার্থী, শিক্ষক ও ম্যানেজিং কমিটির সদস্যদের উপস্থিতিতে অনুষ্টিত হয় এক শোক র‌্যালি। স্কুল মাঠ থেকে শুরু হওয়া র‌্যালিটি চট্টগ্রাম-খাগড়াছড়ি সড়ক দিয়ে তিনটহরী বাজার ঘুরে এসে স্কুল হল রুমে প্রধান শিক্ষক মো. আতিউল ইসলামের সভাপতিত্বে এক শোক সভা অনুষ্টিত হয়। উক্ত শোক সভায় অতিথি হিসাবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, ম্যানেজিং কমিটির সদস্য ও আওয়ামী যুবলীগ নেতা এম.ই. আজাদ চৌধুরী বাবুল, দাতা সদস্য ও তিনটহরী ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বাবুল, অভিভাবক সদস্য মো. লিয়াকত আলী প্রমূখ।
গ্রন্থাগার সহকারী আবদুল মান্নান সঞ্চালিত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সহকারী প্রধান শিক্ষক সুদীপ কুমার নাথ। সভায় বক্তারা বাংলাদেশের সৃষ্ঠ লগ্ন থেকে দেশপ্রেমে বঙ্গবন্ধু’র অবদান এবং ১৯৭৫ সালের কালো রাতে তাঁর ওপর নির্যাতনের খন্ড চিত্র তুলে ধরে বাঙ্গালী জাতির জনক বঙ্গবন্ধু’র আদর্শে জীবন গড়ে তোলার ওপর গুরুত্বারোপ করা হয়।
সভা শেষে দিবস উপলক্ষে শিক্ষার্থীদের নিয়ে অনুষ্টিত চিত্রাংকণ (৬ষ্ঠ-৮ম) ও বঙ্গবন্ধু’র জীবনীর ওপর রচনা (৯ম-১০) প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।
অপর দিকে উপজেলা আ’লীগ ১৫ আগস্ট উপলক্ষে সকালে দলীয় অফিসে কোরান খতম, মিলাদ-মাহফিল ও বঙ্গবন্ধু’র প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন, জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং কালো ব্যাজ ধারণ করেন। বিকালে আ’লীগের উদ্যোগে শোক র‌্যালি অনুষ্টিত হয়। এতে অঙ্গসংগঠনের নেতা-কর্মী, মুক্তিযোদ্ধা ও সন্তান কমান্ডের নেতৃবৃন্দের স্বতঃর্স্ফূত অংশগ্রহন ছিল।

 

মতামত...