,

সর্বশেষ
bnr ad 250x70 1

মানিকছড়ি ছাত্রদলের সভাপতি জাহাঙ্গীর সম্পাদক কিশোরঃকমিটিতে ফের রদ-বদল!

aআবদুল মান্নান, মানিকছড়ি,বিডিনিউজ রিভিউজঃ  মানিকছড়িতে ছাত্রদলের আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণার পর আকস্মিক আংশিক নতুন কমিটি গঠনকে ঘিরে তৃণমূলে সৃষ্ট মতবিরোধ নিরসনে আবার এ কমিটিতে রদ-বদল আনা হয়েছে! গত ২৬ সেপ্টেম্বর ঘোষিত কমিটিতে সভাপতি ও সাংগঠনিকসহ ৭জনই ছিল বিবাহিত! আর ২৯ সেপ্টেম্বর ঘোষিত কমিটিতে ত্যাগী ছাত্রনেতাকে মো. জাহাঙ্গীর হোসেনকে সভাপতি এবং মো.মহিউদ্দীন কিশোরকে সাধারণ সম্পাদক ঘোষণা করে কটিটিতে কিছুটা রদ-বদল আনা হয়েছে।
দলীয় সূত্রে জানা গেছে, মানিকছড়ি উপজেলা ছাত্রদলের কমিটি গঠনকে কেন্দ্র দীর্ঘ ৫ বছর (প্রায়) বিএনপি’র নেতারা সমঝোতায় আসতে পারেনি। বিএনপি’র সভাপতি এম.এ. করিম ও সাধারণ সম্পাদক মো. এনামুল হক এনাম নিজেদের মতাদর্শ নেতা-কর্মীদের মাঝে সৃষ্ট গ্রুপিং ও দ্বন্দ্ব সুরাহা করতে ব্যর্থ হওয়ায় গত ৬ সেপ্টেম্বর জেলা ছাত্রদল কর্তৃক মানিকছড়ি ছাত্রদলের আহবায়ক কমিটি বিলুপ্ত ঘোষণা করা হয়। কিন্তু এ ঘোষণা সর্ম্পকে আহবায়ক কমিটি অবগত হওয়ার আগেই এ কমিটির ১০ সদস্যের মধ্যে ৭ জন পদবি থেকে পদত্যাগ করেন। ফলে মানিকছড়ি ছাত্রদলে লেজে-গোবরে অবস্থা বিরাজ করে। এ নিয়ে আঞ্চলিক পত্রিকা ও অন-লাইন নিউজে সংবাদ প্রচারের পর ২৬ সেপ্টেম্বর সন্ধ্যায় আকস্মিক জেলা ছাত্রদল কর্তৃক ১৫ সদস্য বিশিষ্ট মানিকছড়ি উপজেলা ছাত্রদলের (আংশিক) কমিটি গঠন করেন। ঘোষিত কমিটির ১৫ জনের মধ্যে ৭ জনই বিবাহিত যুবক! তবেই ২/৩ জন ছাড়া কেউই পড়ালেখার সাথে এ মূহূর্ত্বে সম্পৃক্ত নেই!
বিবাহিত ও পড়ালেখায় সম্পৃক্তহীন ব্যক্তি দ্বারা উপজেলা কমিটি গঠন করায় তৃণমূলে আবারও লেজে গোবরে অবস্থা বিরাজ করছিল। এক পর্যায়ে ছাত্রদল থেকে শতশত নেতাকর্মী আওয়ামীলীগে যোগদানের খবরে নড়েচড়ে বসে বিএনপি নেতারা। ফলে ২৯ সেপ্টম্বর জেলা ছাত্রদল আবার পূর্বের ঘোষিত কমিটি কে বা কারা জালিয়াতী করে নাম অর্ন্তভূক্ত করেছে বলে চিঠিতে উল্লেখ ৪ জনের নাম পরিবর্তন(রদ-বদল) করে আবার কমিটি ঘোষণা করে। সেখানে দেখা গেছে, পূর্বে ঘোষিত সভাপিত মো. মহিউদ্দীন কিশোরকে সেক্রেটারী করা হয়েছে। আর সভাপতি পদে আনা হয়েছে দলের ত্যাগী ছাত্রনেতা মো. জাহাঙ্গীর হোসেনকে। এছাড়া পূর্বের সহ-সভাপতি মো. বেলাল হোসেন, মো. হানিফ মিয়া ও মো. জাহিদ হোসেন এর স্থলে নতুন মুখ মো. মতিউর রহমান, মো. জাবেদ চৌধুরী ও সঞ্জয় দেব নাথ এবং সেক্রেটারী পদে মো. আবদুল জলিলের স্থলে পূর্বের ঘোষিত সভাপতি মো.মহিউদ্দীন কিশোরকে সেক্রেটারী করা হয়েছে।

মতামত...