,

সর্বশেষ
bnr ad 250x70 1

মানুষই কেবল মানুষকে সেবা করতে পারে: ড. আবু রেজানদভী

সাতকানিয়া সংবাদদাতা, ৮ জানুয়ারী, বিডিনিউজ রিভিউজ.কম:: সাতকানিয়ার প্রত্যন্ত এলাকায় আয়োজিত ফ্রি চিকিৎসা ক্যাম্প এবং চক্ষু শিবির পরিদর্শনে এসে সংসদ সদস্য অধ্যাপক ড. আবু রেজা মুহাম্মদ নেজামুদ্দিন নদভী বলেছেন, মানুষই কেবল মানুষের পাশে দাঁড়াতে পারে। মানুষই কেবল মানুষকে সেবা করতে পারে। মানবসেবার চেয়ে মহৎ কাজ আর কিছু হতে পারে না।
অধ্যাপক নদভী বলেন, অসুস্থ মানুষের পাশে দাঁড়ালে সৃষ্টিকর্তা সন্তুষ্ট হন। একজন অন্ধের দৃষ্টিশক্তি ফিরে পাওয়ার সাথে পৃথিবীর কোন প্রাপ্তির তুলনা হয়না। ফ্রি চিকিৎসা ক্যাম্প এবং চক্ষু শিবিরে অনেক অসুস্থ মানুষকে সহায়তা করা হচ্ছে। চোখের দৃষ্টি হারাতে বসেছেন এমন বহু মানুষকে দৃষ্টিশক্তি ফিরে পেতে সহায়তা করা হবে। মানুষ মানুষের জন্য কথাটিকে সত্য প্রমাণ করতে লায়ন আবদুল হাই জিয়া যে উদ্যোগ নিয়েছেন তা সত্যিই প্রশংসার দাবিদার। তিনি ভবিষ্যতেও এই ধরনের কার্যক্রম অব্যাহত রাখার জন্য লায়ন সদস্যদের প্রতি আহবান জানান।
আমেরিকা প্রবাসী সাতকানিয়ার লায়ন আবদুল হাই জিয়ার উদ্যোগে লায়ন্স ক্লাব অব চিটাগাং সেন্ট্রাল ও লায়ন্স ক্লাব অব ডায়ানামিক সিটির সহায়তায় গতকাল সাতকানিয়ায় ফ্রি চিকিৎসা ক্যাম্প ও চক্ষু শিবির অনুষ্ঠিত হয়েছে। সাতকানিয়া পৌরসভার ১ নং ওয়ার্ডের একটি কমিউনিটি সেন্টারে অনুষ্ঠিত চিকিৎসা ক্যাম্প ও চক্ষু শিবির পরিদর্শনকালে দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক বলেন, পৃথিবীর সর্ববৃহৎ সেবা সংগঠন লায়ন্স ক্লাব। পুরো পৃথিবীতে এই ক্লাব বিতৃত। বিশ্বের আনাচে কানাচে রাতে দিনে চব্বিশ ঘন্টা এই ক্লাবের কোন না কোন সদস্য মানুষের পাশে দাঁড়াচ্ছেন। মানুষের সেবা করছেন। তিনি বলেন, সমাজের কম ভাগ্যবান মানুষদের জন্য লায়ন্স ক্লাবের সদস্যরা যেভাবে কাজ করেন তা অতুলনীয়। তিনি এই পৃথিবীকে সকলের বাসযোগ্য করে গড়ে তোলার ক্ষেত্রে লায়ন্স ক্লাবের সদস্যরা অগ্রণী ভূমিকা পালন করছেন বলেও মন্তব্য করেন।
লায়ন আবদুল হাই জিয়া বলেন, আমরা বিদেশে থাকি। কষ্ট করে টাকা পয়সা আয় রোজগার করি। দেশের মানুষের কাজে লাগতে পারলে নিজেদের ভাগ্যবান মনে হয়। তিনি বলেন, ভবিষ্যতেও এই ধরনের কার্যক্রম অব্যাহত রাখার উদ্যোগ নেয়া হবে।
এ সময় অন্যান্যের মধ্যে সদ্য প্রাক্তন জেলা গভর্নর লায়ন মোহাম্মদ মোস্তাক হোসাইন, দৈনিক আজাদীর চিফ রিপোর্টার লায়ন হাসান আকবর, লায়ন আবদুল হাই জিয়ার সহধর্মীনি শাহিদা সিকদার হাই, হোসনে আরা সিকদার, লায়ন মোহাম্মদ কামাল পাশা, লায়ন মোহাম্মদ শওকত আলী চৌধুরী, লায়ন মোহাম্মদ খোরশেদ আলম, লায়ন ক্যাপ্টেন আলাউদ্দিন আল আজাদ, লায়ন বেলাল উদ্দিন চৌধুরী, লিও আতিকুর রহমান, লিও সাইফুর রহমান, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মোজাম্মেল হক, সাতকানিয়া সদর ইউনিয়নের চেয়ারম্যান নেজাম উদ্দিন, ঢেমশা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ রিদুয়ান উদ্দিন, মোহাম্মদ ইলিয়াছ, সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের সদস্য নজরুল ইসলাম মানিক, জেদ্দা বঙ্গবন্ধু পরিষদের সহ ক্রীড়া সম্পাদক মোহাম্মদ জাবেদ হোসেন প্রিন্স উপস্থিত ছিলেন। ফ্রি চিকিৎসা ক্যাম্প এবং চক্ষু শিবিরে ৫২৭ জন রোগীকে চিকিৎসা প্রদান করা হয়। রোগীদের বিনা মূল্যে চোখের বিভিন্ন পরীক্ষা এবং ওষুধ প্রদান করা হয়। ডায়াবেটিস পরীক্ষা করেও ওষুধ এবং প্রয়োজনীয় পরামর্শ দেয়া হয়েছে। চোখে ছানি পড়া রোগীদের বিনা খরচে অপারেশনের জন্য চট্টগ্রাম লায়ন্স দাতব্য চক্ষু হাসপাতালে নিয়ে বিনা খরচে অপারেশনের ব্যবস্থা করা হবে।

মতামত...