,

সর্বশেষ
bnr ad 250x70 1

মানুষকে কষ্ট থেকে মুক্তি দিতে চাই : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম::প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বস্তি থাকুক এটা আমি চাই না। এটা কোনো দেশের জন্য সম্মানজনক নয়। বস্তিতে যারা থাকে তারাও মানুষ। তাদেরও ভালো করে বাঁচার অধিকার আছে। দেশের কোনো মানুষ গৃহহীন থাকবে না। মানুষকে কষ্ট থেকে মুক্তি দেয়াই তার সরকারের লক্ষ্য।

বৃহস্পতিবার গণভবনে বস্তিবাসীদের জন্য আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ সময় উপস্থিত ছিলেন।

প্রধানমন্ত্রী জানান, মিরপুরে বস্তিবাসীর জন্য ভাড়াভিত্তিক ১০ হাজার ফ্ল্যাট নির্মাণ করা হবে। ফ্ল্যাটে সব সুযোগ-সুবিধা থাকবে। বস্তির তুলনায় এখানে ভাড়া কম হবে। কেউ চাইলে মাসিক ভাড়া দিতে পারবে, এছাড়া সাপ্তাহিক ও প্রতিদিন দিতে চাইলেও দিতে পারবে। ফ্ল্যাটগুলোতে প্রি-পেইড বিদ্যুৎ কার্ডের ব্যবস্থা থাকবে। এছাড়া বাচ্চাদের খেলাধুলা, চিকিৎসাসেবাসহ সব ব্যবস্থা থাকবে।

শেখ হাসিনা বলেন, যারা বস্তিতে থাকেন তারা মানবেতর জীবনযাপন করেন। তারা কেন মানবেতর জীবনযাপন করবে? তাদেরও তো ভালো করে বাঁচার অধিকার আছে। আর এজন্যই আমরা বস্তিবাসীর জন্য ফ্ল্যাট নির্মাণের উদ্যোগ নিই।

তিনি বলেন, আমার বাবা দেশ স্বাধীন করেছেন মানুষের কল্যাণের জন্য। মানুষের কল্যাণ করাই আমাদের কাজ, এটাই জাতির পিতার শিক্ষা। মানুষের জন্য কিছু করে যেতে চাই। এটাই হলো জীবনের সার্থকতা।

প্রধানমন্ত্রী বলেন, আমরা প্রত্যেকটা মানুষের জন্য চিন্তা করি। সবার বসবাসের সুব্যবস্থা করতে চাই। রাজনীতিবিদ হিসেবে এটাই নিজের কর্তব্য বলে মনে করি। জাতির পিতা আমাদেরকে শিখিয়ে গেছেন মানুষের কল্যাণে রাজনীতি করার কথা। আমরা সেটাই করে যাচ্ছি।

শেখ হাসিনা বলেন, আমাদের নীতি অত্যন্ত স্পষ্ট। দেশে একজন মানুষও গৃহহারা থাকবে না। এটাই জাতির পিতার স্বপ্ন। এটা শুধু ঢাকায় নয়, সারাদেশে। এ সময় প্রধানমন্ত্রী তার সরকারের নেয়া বিভিন্ন উন্নয়ন প্রকল্পের কথা স্মরণ করিয়ে এগুলো বাস্তবায়নের জন্য সরকারের ধারাবাহিকতা রক্ষা প্রয়োজন বলে উল্লেখ করেন।

মতামত...