,

সর্বশেষ
bnr ad 250x70 1

মানুষের কল্যাণে কাজ করা সাংবাদিকদের মূল দায়িত্ব: পিআইবি’র মহাপরিচালক

মোঃ নাজিম উদ্দিন, দক্ষিণ চট্টগ্রাম,৯ জানুয়ারী, বিডিনিউজ রিভিউজ.কম:: পিআইবি’র মহাপরিচালক মো. শাহ আলমগীর বলেছেন, মানুষের কল্যাণে কাজ করা সাংবাদিকদের মূল দায়িত্ব। সাংবাদিকতার নামে কেউ যদি মানুষকে হয়রানি করে সেই প্রকৃত সাংবাদিক হতে পারে না। অপসাংবাদিকতা করে সাংবাদিকতা পেশায় বেশীদিন টিকে থাকা যায়না। বস্তুনিষ্ঠু ও নিরপেক্ষ সংবাদ পরিবেশন করা একজন প্রকৃত সাংবাদিকের কাজ। সাংবাদিকের দায়িত্ব অনেক বেশি। তাদের হাতে থাকা কলমটা অনেক মূল্যবান। এ কলম ব্যবহার মানুষের কল্যাণে কাজ করা। অনেক সময় দেখা যায় হলুদ সাংবাদিকতা এ মহান পেশাকে ব্যবহার করে অমর্যাদা করছে। এ দায়ভার সব সাংবাদিকদের নিতে হচ্ছে। বস্তুনিষ্ঠু ও পক্ষপাতহীন সংবাদ তৈরি করে সাংবাদিকদের প্রতি যেন মানুষের আস্তা উঠে না যায় এ জন্য সবাইকে সজাগ থাকার আহব্বান জানান মো. শাহ আলমগীর।
গত ৯ জানুয়ারী সোমবার বিকালে বাংলাদেশ প্রেস ইনস্টিটিউট (পিআইবি) উদ্যোগে দক্ষিণ চট্টগ্রামের সাতকানিয়ায় ৩ দিন ব্যাপী সাংবাদিকদের বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালা শেষে সাতকানিয়া প্রেসক্লাবের ব্যবস্থাপনায় আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীর। সাতকানিয়া প্রেসক্লাবের সভাপতি সৈয়দ মাহফুজ উন নবী খোকনের সভাপতিত্বে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষণ দেন বাংলাভিশনের সিনিয়র বার্তা সম্পাদক রুহুল আমিন রুশদ ও পিআইবির রিপোর্টার জিলহাজ উদ্দিন নিপুন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন সাতকানিয়া প্রেসক্লাবের সেক্রেটারী মো. জাহেদ হোসাইন, প্রথম আলোর বোয়ালখালী প্রতিনিধি ফারজানা।
পিআইবির উদ্যোগে আয়োজিত তিনদিন ব্যাপী বুনিয়াদি প্রশিক্ষণ কর্মশালায় শেষ দিনে দক্ষিণ চট্টগ্রামের সাত উপজেলা থেকে অংশ গ্রহন করা ৩৫ জন সাংবাদিকের হাতে সনদ তুলে দেন পিআইবির মহাপরিচালক মো. শাহ আলমগীর।

মতামত...