,

সর্বশেষ
bnr ad 250x70 1

মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের নারী কর্মকর্তার স্বামী আইএস শীর্ষস্থানীয় যোদ্ধা!

আন্তর্জাতিক ডেস্ক,২ মে, বিডিনিউজ রিভিউজ.কম:: এবার মার্কিন গোয়েন্দা সংস্থা এফবিআইয়ের এক নারী কর্মকর্তার স্বামী ইসলামিক স্টেটের (আইএস) একজন শীর্ষস্থানীয় যোদ্ধা। আন্তর্জাতিক গণমাধ্যমে এই খবর প্রকাশিত হয়েছে। মার্কিন ফেডারেল কোর্টের রেকর্ড অনুযায়ী কর্মকর্তা দানিয়েলা গ্রিনের ছিল সিরিয়া যাবার টপ সিকিউরিটি ক্লিয়ারেন্স। কর্মকর্তা দানিয়েলা এফবিআইকে না জানিয়ে সিরিয়া গিয়েছিলেন এবং তার স্বামীকে সতর্ক করে দিয়েছিলেন তার বিরুদ্ধে পরিচালিত তদন্ত সম্পর্কে। গ্রিনের এই ব্যাপারটি মার্কিন গোয়েন্দা সংস্থা প্রকাশ করেনি দীর্ঘদিন কারণ সংস্থাটি দেশ থেকে আইএস সমর্থকদের উৎখাতের চেষ্টা চালাচ্ছিল। আর সংস্থাটি চায়নি বিষয়টি জানাজানি হোক।

জানা যায়, মার্কিন আদালত গ্রিনের বিরুদ্ধে তেমন কোনো মামলা দায়ের করেনি। যদিও এফবিআইকে তথ্য দিয়ে সহায়তা করার শর্তে তার বিরুদ্ধে শক্ত কোনো মামলা দায়ের করা হয়নি। পাশাপাশি বিষয়টি নিয়ে বাহিরের কারও সঙ্গে আলোচনা না করার জন্যও তাকে বলা হয়েছিল। অবশ্য গ্রিনের স্বামী সাধারণ কোনো সন্ত্রাসী ছিলেন না। ডেনিস কাসপার্ট ছিলেন একজন জার্মান র‌্যাপার। জার্মানিতে তাকে দেসো ডগ নামে পরিচিত। আর সিরিয়াতে আবু তালহা আল আলমানি নামে তিনি পরিচিত।

এক ভিডিও বার্তায় ওবামা বিন লাদেনের প্রশংসা করে সাবেক মার্কিন প্রেসিডেন্ট বারাক ওবামাকে গলা কেটে হত্যার হুমকি দিয়েছিলেন আলমানি। অবশ্য ডেনিসকে বিয়ে করার কিছুদিনের মধ্যেই গ্রিন বুঝতে পেরেছিলেন যে তিনি মস্ত বড় ভুল করেছেন। তখন তিনি পালিয়ে যুক্তরাষ্ট্রে চলে যান এবং সেখানে তাকে গ্রেপ্তার করা হয়। আদালতে তাকে মিথ্যে স্বীকারোক্তি দেয়ার অভিযোগে অভিযুক্ত করে সন্ত্রাসবাদের সঙ্গে জড়িত থাকার অপরাধে ২ বছরের কারাদ- দেয়া হয়েছে।

মতামত...