,

সর্বশেষ
bnr ad 250x70 1

মালয়েশিয়ায় পবিত্র ঈদুল আজহা পালিত হচ্ছে

eআন্তর্জাতিক ডেস্ক, বিডিনিউজ রিভিউজঃ  মালয়েশিয়ায় পবিত্র ঈদুল আজহা পালিত হচ্ছে সোমবার। মুসলিম সংখ্যাগরিষ্ঠ দেশটিতে অবস্থানরত প্রবাসীরাও এ ঈদ উৎসবে শরিক হয়েছেন।

সোমবার ১২ সেপ্টেম্বর মালয়েশিয়ায় স্থানীয় সময় সকাল সাড়ে ৮টায় রাজধানী কুয়ালালামপুরের তিতিওয়াংসা বাংলা মসজিদে ঈদের নামাজ অনুষ্ঠিত হয়। বাঙালিদের পরিচালনায় এ ঈদ জামাতে শরিক হতে শহরের বিভিন্ন স্থাত থেকে ছুটে আসেন প্রবাসীরা। ঈদের নামাজ শুরুর আগে বয়ান করেন বাংলা মসজিদের খতিব মাওলানা মুফতি ইকরামুল হক।

মালয়েশিয়া ও বিভিন্ন দেশের মুসলিমরাসহ মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্মআহ্বায়ক অহিদুর রহমান অহিদ, রাশেদ বাদল, কবির ভূইয়া, হাফিজুর রহমান ডাবলু, মালয়েশিয়া বিএনপির সহসাধারণ সম্পাদক এসএম নিপু, যুবদলের ভারপ্রাপ্ত সভাপতি মনজু খান, বাংলাদেশ কমিউনিটি প্রেসক্লাবের সভাপতি এস এম রহমান পারভেজ, সিনিয়র সহসভাপতি আহমাদুল কবির, সাধারণ সম্পাদক বশির আহমেদ ফারুক, অ্যাডভোকেট মিনহাজ উদ্দিন মিরানসহ বাংলাদেশি বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতাকর্মী এবং মালয়েশিয়ায় কর্মরত সাংবাদিকরা এ ঈদের জামাতে অংশ নেন।

নামাজ শেষে মুসলিমউম্মাহর শান্তি কামনা করে বিশেষ মোনাজাতের পর মুসল্লিরা পরস্পরের সঙ্গে কোলাকুলি করেন। এ সময় মুসল্লিদের সঙ্গে আসা শিশুরাও পরস্পরের সঙ্গে কোলাকুলি ও ঈদ সেলফিতে মেতে উঠেন।

এছাড়া দেশটির ছুবাংজায়া বাংলা মসজিদ, ক্লাং, পেনাং, ছুঙ্গাই ভুলু, সেলায়েং পাছার পুচং, মালাক্কা, জহোরভারোতেও ঈদের নামাজ আদায় করেছেন প্রবাসীরা। ঈদের নামাজ কেন্দ্র কের কড়া নিরাপত্তা ব্যবস্থা নেয় ডিবি কেএল ও পুলিশ প্রশাসন। মালয়েশিয়ার বাংলাদেশ হাইকমিশন, ব্যবসায়ী, রাজনীতিক, মুক্তিযোদ্ধা ও সুশীল সমাজের নেতৃবৃন্দ প্রবাসীদেরকে ঈদ শুভেচ্ছা জানিয়েছেন।

 

মতামত...