,

সর্বশেষ
bnr ad 250x70 1

মালয়েশিয়ায় প্রবাসীকে আটকে রেখে মুক্তিপণ আদায়ের ৩ গ্রেফতার

নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজ.কম: মালয়েশিয়ায় প্রবাসীকে আটকে রেখে মুক্তিপণ আদায়ের বাংলাদেশি একটি চক্রের তিন সদসকে গ্রেফতার করেছে র‌্যাব। গ্রেফতারকৃতরা হলেন-দুলাল (৪০), রুপচাঁদ আলী (২৫) ও আলী আহমেদ রিফাত (২৫)।

রবিবার কাওরান বাজারের র‌্যাবের মিডিয়া সেন্টারে প্রেস ব্রিফিংয়ে র‌্যাবের পক্ষ থেকে বলা হয়, এই চক্রটি দীর্ঘদিন ধরে প্রবাসে বাংলাদেশিদের বন্দী করে বাংলাদেশে লাখ লাখ টাকা মুক্তিপণ আদায় করছে।

র‌্যাবের মিডিয়া শাখার সহকারী পরিচালক এএসপি মিজানুর রহমান জানান, ভোলার মাহবুবুল আলমকে মালয়েশিয়ার একটি শহরে কয়েকজন বাংলাদেশি একটি কক্ষে আটকে রাখে। তারা মাহবুবের ফোন থেকে তার পরিবারের কাছ থেকে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। টাকা না দিলে মাহবুবুলের লাশ মালয়েশিয়ার গহীন জঙ্গলে ফেলে দেয়ার হুমকি দেয়া হয়। পরবর্তীতে কথোপকথনের এক পর্যায়ে তিন লাখ টাকা মুক্তিপণ দেয়ার সিদ্ধান্ত হয়। এরই প্রেক্ষিতে ঢাকায় গ্রেফতারকৃতদের কাছে মাহবুবের পরিবার এক লাখ টাকা দেয়। বিষয়টি নিয়ে র‌্যাবের কাছে অভিযোগের পর তদন্ত করে মালয়েলিশায়স্থ বাংলাদেশি দূতাবাস ও মালয়েশিয়া পুলিশের সহযোগিতায় মাহবুবকে উদ্ধার করে। পরে তাদের দেয়া তথ্যের ভিত্ততে ঢাকা থেকে তিনজনকে শনিবার রাতে গ্রেফতার করা হয়।

মতামত...