,

সর্বশেষ
bnr ad 250x70 1

মালয়েশিয়ায় বহু বাংলাদেশি গ্রেপ্তার

malesia srestনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, মালয়েশিয়ার রাজধানী কুয়ালালামপুরে অভিযান চালিয়ে শতাধিক বাংলাদেশিকে আটক করেছে দেশটির পুলিশ। এসময় মালয়েশিয়া পুলিশ অন্তত তিন শতাধিক অবৈধ অভিবাসীকে আটক করে।

শুক্রবার (১ এপ্রিল) স্থানীয় সময় দুপুর ১২টা থেকে রাত ৯টা পর্যন্ত কুয়ালালামপুরে বিশেষ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটককৃত বাংলাদেশিদের মধ্যে তাৎক্ষণিকভাবে মাত্র চারজনের পরিচয় পাওয়া গেছে। তারা হলেন- লক্ষ্মীপুরের রাজীব, কক্সবাজারের জাহিদ হাসান, ময়মনসিংহের আবদুল আউয়াল ও চট্টগ্রামের রানা।

খোঁজ নিয়ে জানা যায়, কুয়ালালামপুরস্থ বুকিত বিন্তানের সবচেয়ে বড় ইলেকট্রনিক মার্কেট প্লাজা ল আত, সুঙ্গাই ওয়ান, টাইমস স্কয়ার এলাকায় অবৈধ অভিবাসীদের আটক করতে বড় ধরনের অভিযান চালায় পুলিশ। সেই অভিযানে বাংলাদেশ, নেপাল, পাকিস্তান, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, ইন্দোনেশিয়া ও ফিলিপাইনের অসংখ্য নাগরিককে আটক করা হয়। আটক অভিবাসীদের মধ্যে অনেক নারীও রয়েছে।

 জানা যায়, অভিযানকালে প্রথমে পুলিশ লয়াত প্লাজার গেট বন্ধ করে দেয়। প্রথম তলা থেকে শুরু করে ৪র্থ তলা পর্যন্ত অভিযান চালায় পুলিশ। এসময় বিদেশি নাগরিকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

 এর আগে একাধিকবার লয়াত প্লাজায় পুলিশি অভিযান চললেও ২০০৮ সালের পর মালয়েশিয়া ইমিগ্রেশন পুলিশের এটিই সবচেয়ে বড় অভিযান বলে ধারণা করা হচ্ছে।

বি এন আর/০০১৬/০০৪/০০৩/০০০৪৭৫৩/ এন

মতামত...