,

সর্বশেষ
bnr ad 250x70 1

মাশরাফি-মুস্তাফিজের বিকেল কাটল প্রতিবন্ধিদের সাথে ক্রিকেটে খেলে

a

নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ পছন্দের মানুষের সাথে সময় কাটাতে কার না ভালো থাকে? আর মাশরাফি বিন মর্তুজা-মুস্তাফিজুর রহমান তো সব্বার পছন্দের। এমনকি ‘ডিফারেন্টলি অ্যাবল’ শিশু-কিশোরদের কাছেও নায়ক তারা। এমন দু’জনের সঙ্গে সময় কাটাতে পারাটা দারুণ উপভোগ করেছে তারা। কম যাননি মাশরাফি-মুস্তাফিজও। নিঃসন্দেহে তাদের কাছেও ‘অন্যতম সেরা’ বিকেল ছিলো এটি।

বৃহস্পতিবার বিকেলে জাতীয় ক্রিকেট দলের পৃষ্ঠপোষক কোম্পানি রবির কল্যাণে শারীরিক ও মানসিক প্রতিবন্ধকরার মধ্যে দিয়ে বেড়ে ওঠা এমনই কিছু ছেলে-মেয়েদের সঙ্গে সময় কাটিয়েছেন সীমিত ওভারের খেলায় বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি ও হালের জনপ্রিয় পেসার ‘কাটার মাস্টার’ মুস্তাফিজ।

সেখানে তারা বাচ্চাদের সাথে ক্রিকেট খেলেছেন, আনন্দ করেছেন। অন্যদিকে, মাশরাফিদের সঙ্গ পেয়ে হাসি ফুটেছে ডিফারেন্টলি অ্যাবল ওইসব মানুষগুলোর মুখেও। মুস্তাফিজের করা বলে কেউ আউট হচ্ছে তো মন খারাপ হয়ে যাচ্ছে, কেউ বা মাশরাফির করা বল ছাদের বাইরে পাঠিয়ে খুশিতে ফেটে পড়ছে। মহাখালীর ডিওএইচএ পিএফডিএ’র প্রতিক্ষণ কেন্দ্রটিতে এর আগে এতো ভালো সময় এসেছে কিনা, তা খুঁজতে সময় লাগবে না।

এক পর্যায়ে মাশরাফি এসব ছেলেমেয়েদেরকে নিয়ে নিজের মতামত দিলেন। বললেন, ‘বেশিরভাগ সময়েই আমরা এই শিশুদের যথাযোগ্য সম্মান দিতে পারি না। অথচ এটি তাদের প্রাপ্য। কিন্তু আমাদের মনে রাখতে হবে তারাও আমাদের ভবিষ্যৎ প্রজন্মের একটি অংশ এবং যথাযোগ্য চিকিৎসা পেলে তারাও একটি উজ্জ্বল ভবিষ্যৎ পেয়ে যাবে আমাদের মাধ্যমে।’

তিনি আরো বলেন, ‘আমি সকলকে অনুরোধ করবো সবাই কাঁধে কাঁধ মিলিয়ে এই শিশুদের পাশে দাঁড়াই। আমি এবং মুস্তাফিজ নয়, অন্যান্য ক্রিকেটাররা তাদের নিজস্ব জায়গা থেকে এই শিশুদের সুস্থ করে তুলতে সহায়তা করবে। আপনাদেরও আহবান জানাচ্ছি প্রাপ্যটা ওদের দিতে।’

 প্রিয়.কম’র প্রতিবেদন।

মতামত...