,

সর্বশেষ
bnr ad 250x70 1

মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ অধিগ্রহণ করলো চসিক

aনাছির মীর, বিডিনিউজ রিভিউজঃ ১৩৬ বছরের প্রাচীন ও ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজটি অধিগ্রহণ করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন (চসিক)।শিক্ষাপ্রতিষ্ঠানটির নতুন নামকরণ করা হয়েছে চট্টগ্রাম সিটি করপোরেশন মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজ।

বুধবার (২৭ জুলাই) নগর ভবনের সম্মেলন কক্ষে অধিগ্রহণ করা শিক্ষাপ্রতিষ্ঠানটির পরিচালনা কমিটির সভার শুরুতে বিদায়ী সভাপতি ডা. মঈনুল ইসলাম মাহমুদ সভাপতি পদে মেয়র আ জ ম নাছির উদ্দীনের নাম প্রস্তাব করেন। প্রস্তাব সমর্থন করেন অত্র প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও গভর্নিং বডির সদস্যসচিব রেজিয়া আকতার। পরে গভর্নিং বডির সভা সিটি মেয়রের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

সভায় চসিকের নির্বাহী কর্মকর্তা কাজী মোহাম্মদ শফিউল আলম, সচিব মোহাম্মদ আবুল হোসেন, প্রধান শিক্ষা কর্মকর্তা নাজিয়া শিরিন, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ মঞ্জুরুল ইসলাম, মিউনিসিপ্যাল মডেল স্কুল অ্যান্ড কলেজের গভর্নিং বডির সদস্যসচিব রেজিয়া আকতার, সদস্য এসএমএ হাকিম, মোহাম্মদ আবু সাঈদ নূরী, সমরেন্দ্র নারায়ণ ধর, পারভীন সুলতানা, প্রদীপ সেন, ছালেহ আহমেদ, মো. ওসমান গনী, প্রণব কুমার শর্মা, রুমা বিশ্বাস উপস্থিত ছিলেন।

সভায় বিগত সভার কার্যবিবরণী অনুমোদন, শিক্ষক-কর্মচারীদের চাকরির ধারাবাহিকতা অক্ষুণ্ন রাখা, জুলাই মাসেই শিক্ষক-কর্মচারীদের ইনক্রিমেন্ট প্রদান, সহকারী শিক্ষিকা আশুরানী মল্লিকের চাকরি থেকে অব্যাহতিপত্র গ্রহণ এবং পাওনা পরিশোধ, ইংরেজির সহকারী শিক্ষক তাজুল ইসলামের চাকরি অব্যাহত রাখা, সহকারী শিক্ষক কাজী মুহাম্মদ শিহাব উদ্দীনের বাসা মেরামতের খরচ অনুমোদন, জুলাই মাসের আয়-ব্যয় অনুমোদন, ভবিষ্যৎ তহবিলের টাকা জমাসহ নির্ধারিত আলোচ্যসূচির ওপর সিদ্ধান্ত হয়।

সভার সভাপতি আ জ ম নাছির উদ্দীন অধিগ্রহণ করা শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার মান অটুট রেখে গুণগতমান বৃদ্ধি, ছাত্র-ছাত্রীদের সহজলভ্য পাঠদান, নীতি-নৈতিকতা ও মূল্যবোধ সম্পর্কে প্রতিদিনই ধারণা দেওয়াসহ শিক্ষাপ্রতিষ্ঠানের অতীত সুনাম আরও বাড়ানোর ওপর জোর দেন।

এ শিক্ষাপ্রতিষ্ঠানের মাধ্যমে সিটি করপোরেশনের সুনাম আরও বাড়বে উল্লেখ করে মেয়র বলেন, অতীতের সব রেকর্ড অতিক্রম করে অত্র শিক্ষাপ্রতিষ্ঠানের সুযোগ-সুবিধার ধারাবাহিকতা বজায় রাখা হয়েছে।

 

মতামত...