,

সর্বশেষ
bnr ad 250x70 1

মিরপরে ১৯০ একর জমিতে গ্রিনসিটি হবেঃ গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী

ঢাকা, ০৩ ডিসেম্বর নিজস্ব প্রতিবেদক ( বিডি নিউজ রিভিউজ ডটকম) :: সরকার মিরপুর এলাকায় ১৯০ একর জমির ওপর জাতীয় গৃহায়ণ কর্তৃপক্ষের মাধ্যমে একটি গ্রিনসিটি গড়ে তুলবেউল্লেখ করে mosharof_hossain ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, ‘আমাদের জমি কম কিন্তু জনসংখ্যা অনেক। আমার অধীনে রাজউক, চট্টগ্রাম ও রাজশাহীতে নগর উন্নয়ন কেন্দ্র রয়েছে। এসব এলাকার এমপিরা আমাদের কাছে প্লট চায়। কিন্তু আমি বলেছি, আর প্লট দেওয়া যাবে না, অ্যাপার্টমেন্ট দেব।

বৃহস্পতিবার রাজধানীর বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত ইমারত নির্মাণ উপকরণ, পদ্ধতি ও প্রযুক্তি প্রদর্শনীর উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এ কথা বলেন। ৫ ডিসেম্বর পর্যন্ত সকাল ৯টা থেকে বিকেল ৫টা পর্যন্ত এ প্রদর্শনী সকলের জন্য উন্মুক্ত থাকবে।

তিনি বলেন, ‘ইমারত নির্মাণ উপকরণমূল্য সহনীয় পর্যায়ে রাখা হলে ফ্ল্যাট নির্মাণ ব্যয় কমিয়ে আনা যাবে এবং জনগণের জন্য আবাসন সুবিধা নিশ্চিত করা সম্ভব হবে।

মন্ত্রী আরো বলেন, ‘ভবন নির্মাণে আধুনিক পদ্ধতি ও প্রযুক্তি ব্যবহার নির্মাণ ব্যয় কমিয়ে আনতে সহায়ক হবে। জনগণের জন্য আবাসন সুবিধা নিশ্চিত করতে ফ্ল্যাট ও প্লট বিক্রির কিস্তি গ্রহণ প্রক্রিয়াও সহজ করতে হবে।’

অনুষ্ঠানে বক্তৃতা করেন প্রধানমন্ত্রীর বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদবিষয়ক উপদেষ্টা ড. তৌফিক-ই-এলাহী বীর বিক্রম, বাংলাদেশে নিযুক্ত স্পেনের রাষ্ট্রদূত এডওয়ার্ড ডি লেইগলেসিয়া, এফবিসিসিআইয়ের প্রথম ভাইস প্রেসিডেন্ট মো. সফিউল ইসলাম মহিউদ্দীন ও বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের সদস্য এ টি এম জহিরুল ইসলাম মজুমদার।

মতামত...