,

সর্বশেষ
bnr ad 250x70 1

মিরসরাইয়ে চেয়ারম্যান পদে ২৩ প্রার্থী

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃচট্টগ্রাম, উপজেলা নির্বাচন অফিস  জানায় , মিরসরাইয়ে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন ২৩ জন প্রার্থী এবং মেম্বার পদে ৩৬৯ জন প্রার্থী।

বুধবার বিকেল ৫টায় পর্যন্ত ছিলো মনোনয়নপত্র জমা দেয়ার শেষ সময়।

আগামী ৩১ মার্চ মিরসরাইয়ের ৯টি ইউপিতে চেয়ারম্যান পদে এবারই প্রথম দলীয় ভাবে নির্বাচন অনুষ্ঠিতব্য হবে। তন্মোধ্যে সংরক্ষিত নারী সদস্য ৬৫ জন এবং সাধারণ ওয়ার্ডে পুরষ ৩০৪জন।

নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনা স্বাক্ষরিত মনোনয়নপত্র এবং ধানের শীষ প্রতীকের চেয়ারম্যান প্রার্থীরা বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত মনোনয়নপত্র সংশ্লিষ্ট রির্টানিং কর্মকর্তাদের বরাবর জমা দিয়েছেন।

উপজেলা নির্বাচন কর্মকর্তা ও ২নং হিঙ্গুলী, ৩নং জোরারগঞ্জ, ৯নং মিরসরাই সদর ইউনিয়ন পরিষদ নির্বাচনের রির্টানিং কর্মকর্তা তোফায়েল হোসেন জানান, ২নং হিঙ্গুলী ইউপিতে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিয়েছেন নৌকা প্রতীকে নাসির উদ্দিন হারুন, ধানের শীষ প্রতীকে ইউসুফ মিয়া এবং স্বতন্ত্র প্রার্থী দেলোয়ার হোসেন।

সংরক্ষিত নারী সদস্য পদে ৬ জন এবং সাধারণ সদস্য পদে ৫১ জন মনোনয়পত্র জমা দিয়েছেন।

৩নং জোরারগঞ্জ ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়পত্র জমা দিয়েছেন ৫জন প্রার্থী। তারা হলেন – নৌকা প্রতীকের মকছুদ আহম্মদ চৌধুরী, ধাণের শীষ প্রতীকে মাওলানা জমির উদ্দিন, স্বতন্ত্র প্রার্থী জিএম শহীদ উদ্দিন, নিজাম উদ্দিন, আশরাফ উদ্দিন ভূঁইয়া। সংরক্ষিত নারী সদস্য পদে ১০জন এবং সাধারণ সদস্য পদে ২৪জন জন মনোনয়পত্র জমা দিয়েছেন।

৯নং মিরসরাই সদর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী এমরান উদ্দিন, ধানের শীষ প্রতীকের প্রার্থী মফিজ উদ্দিন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত নারী সদস্য পদে ৫জন এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন মনোনয়পত্র জমা দিয়েছেন।

৪নং ধুম ও ৫নং ওচমানপুর ইউনিয়ন নির্বাচনের রির্টানিং কর্মকর্তা উপজেলা সমাজ সেবা কর্মকর্তা জসীম উদ্দিন জানান, ৪নং ধুম ইউনিয়নে জাহাঙ্গীর ভূঁইয়া নৌকা প্রতীকে এবং ধাণের শীষ প্রতীকে হাবিব উল্লাহ চেয়ারম্যান পদে মনোনয়পত্র জমা দিয়েছেন। সংরক্ষিত নারী সদস্য পদে ৮জন এবং সাধারণ সদস্য পদে ৩৮ জন মনোনয়পত্র জমা দিয়েছেন।

৫নং ওচমানপুর ইউপিতে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে মফিজ মাষ্টার এবং ধানের শীষ প্রতীকে মো. মহসিন মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত নারী সদস্য পদে ৭জন এবং সাধারণ সদস্য পদে ৩১ জন মনোনয়পত্র জমা দিয়েছেন।

৮নং দুর্গাপুর ও ১৬নং সাহেরখালী ইউপি নির্বাচনের রির্টানিং কর্মকর্তা উপজেলা প্রকৌশলী এএসএম রাশেদুর রহমান জানান, দুর্গাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের প্রার্থী আবু সুফিয়ান বিপ্লব এবং ধানের শীষের প্রার্থী সলিম নিজামী মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত নারী সদস্য পদে ৮জন এবং সাধারণ সদস্য পদে ২০ জন মনোনয়পত্র জমা দিয়েছেন।

সাহেরখালী ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে কামরুল হায়দার চৌধুরী এবং ধাণের শীষ প্রতীকে বদরুদ্দৌজা মনোনয়নপত্র জমা দিয়েছেন। এছাড়াও সংরক্ষিত নারী সদস্য পদে ৫ জন এবং সাধারণ সদস্য পদে ২৫ জন মনোনয়পত্র জমা দিয়েছেন।

৬নং ইছাখালী ও ৭নং কাটাছরা ইউপি নির্বাচনের রির্টানিং কর্মকর্তা ও উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হুমায়ুন কবির খান জানান, ৬নং ইছাখালীতে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে নুরুল মোস্তফা এবং ধানের শীষ প্রতীকে নুরুল আবছার মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত নারী সদস্য পদে ১০জন এবং সাধারণ সদস্য পদে ৪২ জন মনোনয়পত্র জমা দিয়েছেন।

৭নং কাটাছরা ইউনিয়নে চেয়ারম্যান পদে নৌকা প্রতীকে রেজাউল করিম চৌধুরী হুমায়ুন, ধানের শীষ প্রতীকে শহিদ আহম্মদ এবং স্বতন্ত্র প্রার্থী হিসেবে শহীদ মিয়া মনোনয়নপত্র জমা দিয়েছেন। সংরক্ষিত নারী সদস্য পদে ৬জন এবং সাধারণ সদস্য পদে ৩৮ জন মনোনয়পত্র জমা দিয়েছেন।

 

বি এন আর/০০১৬০০৩০০২/০০০৩৩৮/এস

মতামত...