,

সর্বশেষ
bnr ad 250x70 1

মুক্তিযুদ্ধের বিষয় নিয়ে প্রশ্ন তুললে ছাড় দেয়া হবে নাঃমহিউদ্দিন চৌধুরী

906নিজস্ব প্রতিবেদক,চট্টগ্রাম,১১, জানুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম)::মুক্তিযুদ্ধের মীমাংসিত বিষয় নিয়ে যারা নতুন করে প্রশ্ন তুলেছেন তাদের ন্যূনতম ছাড় দেয়া হবে না মন্তব্য করে চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সিটি মেয়র এ বি এম মহিউদ্দিন চৌধুরী বলেছেন, তাদের পরিণতি ভয়াবহ হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে রবিবার বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার চত্বরে মহানগর আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভায় মহিউদ্দিন চৌধুরী এ কথা বলেন।

তিনি বলেন, একাত্তরে আমরা কোন পরাভব মানিনি, মাথা নত করিনি। যুদ্ধ জয়ী এ জাতি এখন স্বাধীন সত্তায় সামনের দিকে এগুচ্ছে। এই অগ্রযাত্রাকে যারাই রুখবে তারা বাঙালি জাতিসত্তার শত্রু। তাদের যুদ্ধাপরাধীদের মতই বিচারের মুখোমুখি হতে হবে। বাংলাদেশের অর্থনৈতিক মুক্তির লড়াইয়ে বিজয়ী হতে সর্বোচ্চ ত্যাগের জন্য আমরা প্রস্তুত।

‘আজ জানা হয়ে গেছে, যারা এ দেশকে আবারও পাকিস্তান বানাতে চায় তারাই দেশকে পেছনের দিকে নিয়ে যেতে চায়। তথাকথিত সুশীল সমাজের কেউ কেউ বড় গলায় কথা বলে। মুক্তিযুদ্ধ এবং ৩০ লাখ শহীদ ও শহীদ বুদ্ধিজীবীদের আত্মত্যাগ নিয়ে যারা কটূক্তি করেন তাদের পক্ষে সাফাই গান, এরা জ্ঞানপাপী। সমাজের যে অবস্থানেই তারা থাকুন না কেন তাদের মুখোশ খুলে দিতে হবে’ বলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের এ শীর্ষ নেতা।

সভায় বক্তব্য রাখেন, চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

নগর আওয়ামী লীগের প্রচার সম্পাদক শফিকুল ইসলাম ফারুকের সঞ্চালনায় আলোচনা সভায় সহ-সভাপতি মাহতাব উদ্দিন চৌধুরী, নঈম উদ্দিন চৌধুরী, খোরশেদ আলম সুজন, আলতাব হোসেন চৌধুরী বাচ্চু, শ্রমিক লীগের বখতিয়ার উদ্দিন খান, আওয়ামী লীগ নেতা সুলতান আহমেদ, পেয়ার মোহাম্মদ, গাজী শফিউল আজিম, কাইসার মালিক, যুবলীগ নেতা দেলোয়ার হোসেন খোকা বক্তব্য রাখেন।

 

মতামত...