,

সর্বশেষ
bnr ad 250x70 1

মুক্তি পেলেন ব্যারিস্টার শাকিলা

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম ভিক্তি জঙ্গি সংগঠন শহীদ হামজা ব্রিগেডকে অর্থ্যায়নের অভিযোগে গ্রেফতারকৃত বিএনপির সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ও সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার শাকিলা ফারজানা জামিনে মুক্তি পেয়েছেন।

আজ মঙ্গলবার সন্ধ্যা পৌনে ৬টার দিকে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে মুক্তি পেয়ে তিনি বেরিয়ে যান বলে নিশ্চিত করেছেন চট্টগ্রাম কারাগারে কর্মকর্তারা।

চট্টগ্রাম কারাগারের সিনিয়র জেল সুপার ইকবাল কবির জানান, উচ্চ আদালত থেকে কাগজপত্র আসার পর তা যাচাই বাছাই শেষে সন্ধ্যায় শাকিলা ফারজানাকে মুক্তি দেয়া হয়েছে।

শাকিলার আইনজীবী এডভোকেট আব্দুস সাত্তার জানান, দুই মামলায় গত বছরের ২৮ নভেম্বর বিচারিক আদালতে শাকিলার জামিন নামঞ্জুর হয়। ১২ জানুয়ারি হাইকোর্টে জামিন আবেদন করা হলে পরদিন প্রাথমিক শুনানি নিয়ে আদালত রুল দেয়। দুই মামলায় শাকিলা ফারজানাকে কেন জামিন দেওয়া হবে না তা জানতে চাওয়া হয় রুলে। দুই সপ্তাহের মধ্যে বিবাদীদের এর জবাব দিতে বলা হয়।

চলতি বছরের ১৮ ফেব্রুয়ারি ওই রুলের ওপর শুনানি শেষে আদালত ২২ ফেব্রুয়ারি আদেশের দিন ধার্য রাখেন। ধার্য দিনে শাকিলাকে জামিন দেন আদালত। এর বিরুদ্ধে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে লিভ টু আপিল করে।

৫ জানুয়ারি আপিল বিভাগে লিভ টু আপিলের শুনানি হয়। ৬ জুন আপিল বিভাগ লিভ টু আপিল খারিজ করে শাকিলার জামিন বহালের আদেশ দেন।

জানাগেছে,শহীদ হামজা ব্রিগেড নামের একটি জঙ্গি সংগঠনকে অস্ত্র কেনায় এক কোটি ৮ লাখ টাকা দেয়ার অভিযোগে ২০১৫ সালের ১৮ অগাস্ট রাতে ধানমন্ডি থেকে দুই আইনজীবী হাসানুজ্জামান লিটন ও মাহফুজ চৌধুরী বাপনসহ শাকিলাকে গ্রেফতার করে র‌্যারের একটি দল।

মতামত...