,

সর্বশেষ
bnr ad 250x70 1

মুফতি ইজাহারুল ইসলাম জামিনে মুক্ত

নিজস্ব প্রতিবেদক, ২৭ ডিসেম্বর,বিডিনিউজ রিভিউজ.কম::নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদের (হুজি) প্রতিষ্ঠাতা হিসেবে পরিচিত হেফাজত নেতা মুফতি ইজাহারুল ইসলাম জামিনে মুক্তি পেয়েছেন। গ্রেফতারের প্রায় দেড় বছর পর মঙ্গলবার বিকেল ৫টার দিকে তাকে মুক্তি দেয় চট্টগ্রামের কারা কর্তৃপক্ষ।

চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগারের ডেপুটি জেলার জাহিদুল ইসলাম বলেন, মুফতি ইজাহারুলের বিরুদ্ধে ৪টি মামলা ছিল। সব মামলায় তিনি হাইকোর্ট থেকে জামিন পেয়েছেন। এসব কাগজপত্র কারাগারে পৌছানোর পর যাচাই-বাছাই শেষে তাকে বিকেল ৫টার দিকে মুুক্তি দেওয়া হয়েছে।

চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশের উপকমিশনার (উত্তর) পরিতোষ ঘোষ বলেন, মুফতি ইজাহার জামিনে মুক্তি পেলেও তাকে নজরদারিতে রাখা হচ্ছে। এছাড়া ফখরুল আবেদিন নামে এক হিযবুত তাহরীর কর্মীও মুক্তি পেয়েছে। তাকে আটকের পর পিতার জিম্মায় মুক্তি দেয়া হয়েছে।

প্রসঙ্গত ২০১৫ সালের ৭ আগস্ট দুপুরে নগরীর লালখানবাজার জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসা থেকে হেফাজতের সিনিয়র নায়েবে আমির মুফতি ইজাহারুল ইসলামকে গ্রেফতার করা হয়। ২০১৩ সালের ৭ অক্টোবর নগরীর লালখানবাজারে মুফতি ইজাহারুল ইসলাম পরিচালিত জামেয়াতুল উলুম আল ইসলামিয়া মাদ্রাসায় হ্যান্ড গ্রেনেড বানাতে গিয়ে বিস্ফোরণে তিনজনের মৃত্যু হয়। পরে ঘটনাস্থল থেকে চারটি তাজা গ্রেনেড, ১৮ বোতল এসিড এবং বিপুল পরিমাণ গ্রেনেড তৈরির সরঞ্জাম উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় পুলিশ বাদী হয়ে নগরীর খুলশী থানায় বিস্ফোরক আইনে, এসিড নিয়ন্ত্রণ আইনে এবং খুনের অভিযোগে পৃথক তিনটি মামলা দায়ের করেন। এসব মামলায় মুফতি ইজহারকে আসামি করা হয়। তিনটি মামলার অভিযোগপত্র দাখিলের পর আদালত অভিযোগ গঠন করেছেন। মামলাগুলো এখন বিচারের পর্যায়ে আছে। অন্যদিকে গ্রেফতারের পর মুফতি ইজাহারের বিরুদ্ধে জ্ঞাত আয়বর্হিভূত সম্পদ অর্জনের অভিযোগে একটি মামলা দায়ের করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মতামত...