,

সর্বশেষ
bnr ad 250x70 1

মুস্তাফিজকে দেখলেই পা কাপে কুহিলির!

mostafij - kohilybnr ad 250x70 1ক্রীড়া প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, বোলার মুস্তাফিজুর রহমান আন্তর্জাতিক ক্রিকেটে খেলছেন বেশি দিন হ্যনি। অথচ এ মুহূর্তে সবচেয়ে আলোচিত ক্রিকেটার তিনি। প্রায় প্রতিদিনই বাংলাদেশের কাটার-মাস্টারের প্রশংসায় মেতে উঠছেন বর্তমান ও সাবেক ক্রিকেটাররা। মুস্তাফিজ-বন্দনায় এবার যোগ দিয়েছেন আরব আমিরাতের অধিনায়ক আমজাদ জাভেদ। তাঁর বিশ্বাস, বিরাট কোহলির মতো ব্যাটসম্যানের অস্বস্তিতেই মুস্তাফিজ কত বড় মাপের বোলার বুঝেছি।

মধ্যপ্রাচ্যের প্রভাবশালী সংবাদমাধ্যম গালফ নিউজ সম্প্রতি মুস্তাফিজকে নিয়ে একটি নিবন্ধ প্রকাশ করেছে। ‘মুস্তাফিজুর : এ স্পিডস্টার উইথ দ্য ফিজ’ শিরোনামের সেই নিবন্ধে মুস্তাফিজের প্রশংসা করে আমজাদ জাভেদের মন্তব্য, ‘মুস্তাফিজের বিপক্ষে খেলা সত্যিই ভীষণ কঠিন।

একই অ্যাকশনে ঘণ্টায় প্রায় ১৪০ কিলোমিটার গতিতে সে কাটার ও ইয়র্কার করতে পারে। দ্রুতগতির বলের মতো তার স্লোয়ার বোঝাও মুশকিল। সে বিরাট কোহলির মতো ব্যাটসম্যানকেও অসুবিধায় ফেলে দেয়। এ থেকেই প্রমাণিত সে কোন মাপের বোলার।’ এশিয়া কাপে মুস্তাফিজকে খুব কাছ থেকে দেখার সুবাদেই আমিরাত অধিনায়কের এমন উপলব্ধি।

আমজাদ জাভেদের কথা যে কতটা সত্যি, এবারের আইপিএলে তা হাড়ে হাড়ে বুঝতে পারছেন কোহলি। আইপিএলে দুবার মুখোমুখি হলেও মুস্তাফিজের বিপক্ষে তেমন সুবিধা করতে পারেননি অনেকের মতে এই সময়ের সেরা ব্যাটসম্যান।

হায়দরাবাদ সানরাইজার্স ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের প্রথম ম্যাচে ‘ফিজ’-এর ৯ বলে মাত্র ৮ রান নিতে পেরেছিলেন কোহলি। আর দ্বিতীয় ম্যাচে প্রথম বল ‘ডট’ হওয়ার পর দ্বিতীয় বলেই ব্যাঙ্গালোরের অধিনায়ককে ফিরিয়ে দিয়েছিলেন মুস্তাফিজ। তাই অনেকেই মুখেই বলতে শুনা যাচ্ছে, মুস্তাফিজকে দেখলেই পা কাপে কুহিলির!

 

মতামত...