,

সর্বশেষ
bnr ad 250x70 1

মুস্তাফিজের জন্য ৫ মাস অপেক্ষা

a1ক্রীড়া প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ অস্ত্রোপচারের আগে একটা ধারণা ছিল যে, মাস ছয়েক বা তার চেয়ে বেশী কিছু সময় লাগবে মুস্তাফিজুর রহমানের মাঠে ফিরতে। মঙ্গলবার বিসিবির প্রধান চিকিৎসক দেবাশীষ চৌধুরী ধারণা দিলেন যে, মোটামুটি মাস পাঁচেক লাগতে পারে এই পেস বোলারের খেলায় ফিরতে।

সোমবার সকালে লন্ডন থেকে অস্ত্রোপচারের পর ঢাকায় ফিরেছেন মুস্তাফিজুর রহমান। ইতিমধ্যে তার প্রথম পর্বের পুনর্বাসন শুরু হয়ে গেছে। মুস্তাফিজের অপারেশনের সময় থেকে সরাসরি ব্যাপারটা দেখভাল করতে থাকা ডক্টর দেবাশীষ বললেন, পুনর্বাসনের প্রথম পর্বে অন্তত এক মাস ওকে নিজে নিকে কিছু এক্সারসাইজ করতে দেওয়া হয়েছে। এটা খুব ধীরে ধীরে ও বিশ্রামের মাঝে করবে। এরপর থেকে তার আস্তে আস্তে কাজ বাড়বে।

এই অবস্থায়ই মুস্তাফিজকে পুনর্বাসন চালাতে চালাতে দেখতে হবে ইংল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের সিরিজটা। ডক্টর দেবাশীষ আশার কথা শোনালেন। বললেন, পুরোপুরি নিশ্চিত করে সুস্থতার সময় বলা সম্ভব নয়। তবে তারা অনুমান করছেন যে, পাঁচ মাস সময়ের মধ্যে মুস্তাফিজ খেলায় ফিরে আসতে পারেন।

গত ২৩ জুলাই কাঁধের এই ইনজুরিতে পড়েন মুস্তাফিজ। পরদিন রয়্যাল লন্ডন কাপে সাসেক্সের হয়ে প্রথম ওয়ানডে ম্যাচ খেলতে নামার কথা ছিল। সেই ম্যাচকে সামনে রেখে নেট অনুশীলনের সময় কাঁধে চোট পেয়েছেন মুস্তাফিজুর রহমান। এরপর প্রথম এমআরআইতে ধরা পড়ে, চিকিৎসা বিদ্যার ভাষায় স্লাপ টিয়ার হয়েছে। গত ১১ আগস্ট লন্ডনের বুপা ক্রমওয়েল হাসপাতালে শল্যবিদ অ্যান্ড্রু ওয়ালেস অস্ত্রোপচার করেন মুস্তাফিজের কাঁধে। এরপর ১৭ আগস্ট মুস্তাফিজকে পুনরায় দেখেন অ্যান্ড্রু ওয়ালেস। তার ছাড়পত্র নিয়েই সোমবার দেশে এসেছেন মুস্তাফিজ।

মতামত...