,

সর্বশেষ
bnr ad 250x70 1

মুস্তাফিজের প্রশংসায় প্রভাকর

abnr ad 250x70 1ক্রীড়া প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা,ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) এখন মাতাচ্ছেন মুস্তাফিজুর রহমান । অস্ট্রেলিয়ার টি-টোয়েন্টি আসর বিগ ব্যাশেও তাকে নিয়ে টানাটানি শুরু হয়ে গেছে। সানরাইজার্স হায়দরাবাদের বাংলাদেশি পেসারকে নিয়ে তাই দলের কোচ, অধিনায়ক ও সতীর্থরা বেশ উচ্ছ্বসিত। আর কিংবদন্তি ক্রিকেটাররা তো তাঁর প্রশংসায় পঞ্চমুখ।

জ্যাক ক্যালিস ও মুত্তিয়া মুরালিধরনের পর এবার ভারতীয় সাবেক মিডিয়াম পেসার মনোজ প্রভাকরও মুস্তাফিজের প্রশংসায় মেতে উঠেছেন। বাংলাদেশের তরুণ বাঁহাতির কব্জির অসাধারণ ব্যবহার দেখে দারুণ মুগ্ধ তিনি।

বাংলাদেশের বোলিং বিস্ময়ের প্রশংসা করে প্রভাকর বলেন, ‘মুস্তাফিজ ইয়র্কার ও কাটার সব কিছুই দারুণভাবে আয়ত্ত করেছে। তাঁর কব্জির ব্যবহার আমাকে খুবই মুগ্ধ করে। এই ধারাবাহিকতা ধরে রাখলে ভবিষ্যতে তাঁকে আটকানো মুশকিল হয়ে যাবে।’

মুস্তাফিজের সুইংয়েরও প্রশংসা করেন এই ভারতীয় সাবেক পেসার, ‘মুস্তাফিজ সুইংটাকে একেবারে শিল্পের পর্যায়ে নিয়ে গেছে। তা ছাড়া তার অ্যাকশনটাও বেশ ক্লিন। এটা আমার কাছে খুবই ভালো লাগার।’

আইপিএলে ১০ ম্যাচ খেলে এখন পর্যন্ত মুস্তাফিজ নিয়েছেন ১৩টি উইকেট। সেই সঙ্গে তাঁর ইকোনমি রেটটাও নজর কাড়া। মাত্র ৬.১৮। আইপিএলে অন্তত ১০ ওভার বল করেছেন, এমন বোলারদের মধ্যে মুস্তাফিজই এখন পর্যন্ত সবচেয়ে মিতব্যয়ী বোলার।

ফলে মুস্তাফিজের নিয়ে যে ঘরোয়া টি-টোয়েন্টি লিগগুলোর আগ্রহ থাকবে, তাতে অবাক হওয়ার কিছুই নেই। যে কারণে তাঁকে নিয়ে বিগ ব্যাশেও টানাটানি শুরু হয়ে গেছে।

এখন পর্যন্ত বাংলাদেশের ক্রিকেটার হিসেবে শুধু সাকিব আল হাসানই খেলেছেন বিগ ব্যাশ লিগে। ২০১২ ও ২০১৪ সালে তিনি খেলেছিলেন অ্যাডিলেড স্ট্রাইকার্স ও মেলবোর্ন রেনেগেডসের হয়ে।

 

মতামত...