,

সর্বশেষ
bnr ad 250x70 1

মুস্তাফিজে দারুণ মুগ্ধ শ্রীলঙ্কান কিংবদন্তি স্পিনার মুরালিধরন

Mustafizur-and-Muralibnr ad 250x70 1ক্রীড়া প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, বিশ্ব ক্রিকেট ভক্ত-বিশ্লেষকদের মতো বাংলাদেশের বোলিং পোস্টারবয় মুস্তাফিজে দারুণ মুগ্ধ শ্রীলঙ্কান কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন। মুস্তাফিজের সঠিক ‘যত্ন’ নেওয়া হলে তার সামনে লম্বা আন্তর্জাতিক ক্যারিয়ার অপেক্ষা করছে- মন্তব্য মুরালির।

মঙ্গলবার (৩ মে) ভারতের প্রভাবশালী সংবাদমাধ্যম টাইমস অব ইন্ডিয়াকে একান্ত সাক্ষাৎকার দিচ্ছিলেন মুরালিধরন। আইপিএলে মুস্তাফিজের দল সানরাইজার্স হায়দ্রাবাদের বোলিং কোচ হিসেবে কাজ করছেন লঙ্কান ঘূর্ণি জাদুকর।

মুরালিধরন বলেন, বোলিংয়ে মুস্তাফিজুর রহমান কেমন যোগ্যতাসম্পন্ন, তা তিনি প্রমাণ রেখেই চলেছেন, আর তাতে লাভবান হচ্ছি আমরা (সানরাইজার্স)। আমি মনে করি, যদি মুস্তাফিজের সঠিক পরিচর্যা করা হয়, তবে তার সামনে লম্বা এক ক্যারিয়ার পড়ে রয়েছে।

৪৪ বছর বয়সী এই বোলিং কিংবদন্তি বলেন, আইপিএলে এবার অন্যতম সেরা বোলিং অ্যাটাকটাই পেয়েছে সানরাইজার্স।

শ্রীলঙ্কার একসময়ের বোলিং আক্রমণের তুরুপের তাস মুরালিধরন বলেন, আমাদের (সানরাইজার্স) রয়েছেন আশিস নেহরা, মুস্তাফিজুর রহমান ও ভুবনেশ্বর কুমারদের মতো বোলার। আমরা গুরুত্বপূর্ণ সময়ে দারুণ বোলিং করতে পারছি, যার ফলে টুর্নামেন্টে এখনও আমাদের অবস্থান ভালো। আশা করি এই ধারা অব্যাহত থাকবে।

মুরালিধরনের আগে ‍মুস্তাফিজে মুগ্ধতার কথা প্রকাশ করেন ভারতীয় ব্যাটিং কিংবদন্তি ভিভিএস লক্ষ্মণ থেকে শুরু করে এই সময়ের দুর্দান্ত বোলিং সেনসেশন দক্ষিণ আফ্রিকার ডেল স্টেইন পর্যন্ত।

সানরাইজার্স কোচ টম মুডি, অধিনায়ক ডেভিড ওয়ার্নাররা তো মুস্তাফিজের জন্য বাংলা শিখতেই শুরু করেন। ইংল্যান্ডের পেস তারকা লুক রাইট এবং ভারতের সাবেক ক্রিকেট তারকা আকাশ চোপড়ারা মুস্তাফিজকে এ সময়ের অন্যতম সেরা বোলার বলে ক্ষ্যান্ত থাকলেও স্টেইন আরও আগ বাড়িয়ে ‘তার মধ্যে ওয়াসিম আকরামের ছায়া’ দেখার কথাই বলে ফেলেন।

আন্তর্জাতিক ক্রিকেটে আবির্ভূত হয়েই বিশ্বকে চমকে দেওয়া মুস্তাফিজ এখন মুগ্ধ করে চলেছেন আইপিএলকেও। তার দল ৭ ম্যাচ খেলে ৪ জয় নিয়ে পয়েন্ট তালিকার পাঁচ নম্বরে রয়েছে। ৯ ম্যাচ খেলে ৬ জয় নিয়ে তালিকার প্রথমে রয়েছে গুজরাট লায়ন্স। ৮ ম্যাচ খেলে ৫ জয়ে পয়েন্ট তালিকার তৃতীয় নম্বরে রয়েছে টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসানের কলকাতা নাইট রাইডার্স।

  – টাইমস অব ইন্ডিয়া

মতামত...