,

সর্বশেষ
bnr ad 250x70 1

মুস্তাফিজ বন্দনায় বিশ্ব ক্রিকেট কিংবদন্তীরা

abnr ad 250x70 1নিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, আন্তর্জাতিক ক্রিকেটের পর মাতিয়েছেন আইপিএল।আইপিএল শেষে তাঁর হাতেই উঠেছে সেরা নতুন প্রতিভার পুরস্কার। পুরো টুর্নামেন্টে তাঁকে নিয়ে শোনা গিয়েছে নানা মন্তব্য। বিশ্বক্রিকেট মহল ঘুরে ফিরে মন্তব্য করেছে মুস্তাফিজকে নিয়ে।

জন্য খেলতে পারেননি প্লে অফের একটি ম্যাচ। কিন্তু ফাইনালে ফিরেছেন স্বমহিমায়। আইপিএল শেষে দেখে নেওয়া যাক তাঁকে নিয়ে কে কী বলেছেন,

রমিজ রাজা: অ্যান্ডারসন, স্টেইনদের মতো প্লেয়াররা রয়েছেন। যাঁরা টেস্টে খুব ভাল। কিন্তু লিমিটেড ওভারের ক্রিকেটে এই মুহূর্তে সেরা পেসার মুস্তাফিজুর রহমানই।

মনোজ প্রভাকর: এটা নিয়ে কোনও সংশয় নেই মুস্তাফিজুরই এই মুহূর্তের সেরা বোলার। শ্রীলঙ্কার লাসিথ মালিঙ্গা ভাল ইয়র্কার করতে পারে। কিন্তু মুস্তাফিজুর এখন তাঁর সেরা ফর্মে রয়েছে। ও দারুণ দ্রুততার সঙ্গে কাটার করতে পারে। একই সঙ্গে বলে নানা রকম পরিবর্তন আনতে পারে।

কৃষ্ণমাচারি শ্রীকান্ত: এই মুহূর্তে তাঁর থেকে ভাল বোলার খুব একটা নেই। কিন্তু ওকে এই খেলাটা আরও কিছুদিন ধরে রাখতে হবে। তার পরই তাঁকে আমরা সেরার তকমা দিতে পারব।

ডেল স্টেইন: ওয়াসিম আকরামের মধ্যে যে এক্স ফ্যাক্টর ছিল সেটা মুস্তাফিজুরের মধ্যেও আছে। ওর বোলিং দেখতে দারুণ লাগে। ও যেভাবে পেসের পরিবর্তন করে সেটা আগে দেখিনি। ও আরও উন্নতি করবে।

রবি শাস্ত্রী: এ ছেলে বিস্ময় প্রতিভা। ভারতের বিরুদ্ধে একটা ওয়ান ডে সিরিজে দুটো পাঁচ উইকেট নেওয়া পারফরম্যান্স দিয়ে কেরিয়ার শুরু করেছিল। এরকম প্রতিভাকে লালন করতে হবে।

হাবিবুল বাশার: টি২০তে যেখানে বোলারদের উপর চড়াও হয় ব্যাটসম্যানরা সেখানে ও রানের উপর নিয়ন্ত্রণ রাখছে। ওকে মেরে খেলা বিপজ্জনক বলেই ব্যাটসম্যানরা মেরে খেলতে চায় না।

মুরালিধরন: মুস্তাফিজুর শুধু বাংলাদেশ নয় এই আইপিএল-এ হায়দরাবাদেরও বড় সম্পদ হয়ে উঠে এসেছে। ওকে সঠিক পরিচর্যার মধ্যে দিয়ে যেতে হবে। তবেই ওর জন্য আগামীতে ও আরও বড় সাফল্য পাবে।

ডার্ক ন্যানেস: এখনও পর্যন্ত মুস্তাফিজুরের বল কেউ পড়তে পারেনি। যে ভাবে অ্যাকশন পরিবর্তন না করে বলের গতি বদলে ফেলতে পারে সেটাই সবাইকে ধন্দে ফেলে দেয়।

 

মতামত...