,

সর্বশেষ
bnr ad 250x70 1

মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধীদের যারা মন্ত্রী বানিয়েছিল তাদেরও শাস্তি হওয়া দরকার

hasina

প্রধানমন্ত্রী শেখ হাসিনা- ফাইল ছবি।

স্টাফ রিপোর্টার, বিডিনিউজ রিভিউজঃ  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, মৃত্যুদণ্ডপ্রাপ্ত যুদ্ধাপরাধীদের যারা একসময় মন্ত্রী বানিয়েছিল তাদেরও দৃষ্টান্তমূলক শাস্তি হওয়া দরকার।

মঙ্গলবার ৩০ আগস্ট রাজধানীর খামারবাড়িতে কৃষিবিদ ইন্সটিটিউটে শোক দিবস উপলক্ষে আলোচনা সভায় প্রধানমন্ত্রী এ কথা বলেন। প্রধানমন্ত্রী বলেন, ৭৫ এ বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর শুরু হয় ক্ষমতা দখলের পালা।

শেখ হাসিনা বলেন, বাংলার মাটিতে বাংলার মানুষের মুখে হাসি ফোটাতে গিয়ে প্রাণ দিয়েছেন জাতির পিতা। বঙ্গবন্ধুর স্বপ্ন ছিলো অন্ন, বস্ত্র, বাসস্থান নিশ্চিত করা, শিক্ষার ব্যবস্থা করা। আমি তার স্বপ্ন বাস্তবায়ন করতে চিন্তা করেছি, পরিকল্পনা করেছি।

পঁচাত্তরের সেই ভয়াবহ দিনের কথা স্মরণ করে বেদনার্ত হয়ে তিনি বলেন, আমরা দুই বোন সেদিন বিদেশে ছিলাম। প্রথমে বিশ্বাস করতে পারিনি বাবা নেই। অনেকে বিচার চায়। আমরা যে এতো আপনজন হারালাম বিচারও চাইতে পারিনি। ইনডেমনিটি জারি করে মামলা জিডি করা যাবে না। থানায় যেতে পারিনি।

প্রধানমন্ত্রী বলেন, ২১ বছর আওয়ামী লীগ ক্ষমতায় আসতে পারেনি, ছোট্ট শিশুসহ নারী-পুরুষকে লাইন ধরে হত্যা করা হয়, নির্যাতন করা হয়।

মতামত...