,

সর্বশেষ
bnr ad 250x70 1

মৃত্যুর দুয়ার থেকে ফিরেছে সপরিবারে হাসনাত করিম

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  গুলশান ২ নম্বরের হলি আর্টিসান বেকারি নামের রেস্টুরেন্টে কমান্ডো অভিযানে ১২ জিম্মিকে জীবিত উদ্ধার করা হয়েছে। এদের একজন হাসনাত করিম। তিনি বেঁচে এসেছেন সপরিবারে।

হাসনাত করিমের বাবা এনআর করিম বিডিনিউজ রিভিউজকে বলেন, ছেলে রায়ান করিমের জন্মদিন উপলক্ষে রেস্টুরেন্টে গিয়েছিলেন তিনি। সঙ্গে ছিলেন মেয়ে সাফা করিম ও স্ত্রী শারমিন পারভীন।

হাসনাত করিমের বরাত দিয়ে এনআর করিম জানান, জঙ্গিরা অমুসলিম জিম্মীদের ধরে ধরে হত্যা করেছে। তবে হাসনাত করিমের স্ত্রী হিজাব পরায় তাদের সঙ্গে খারাপ ব্যবহার করেনি তারা। রাতে একবার খেতেও দিয়েছিল তাদের।

তিনি জানান, হামলায় অংশ নিয়েছিল মোট ৫ জঙ্গি। তাদের সবাই গুলিবিদ্ধ হয়ে নিহত হয়েছেন।

উদ্ধার করে হাসনাত করিমকে ডিবি কার্যালয়ে নিয়ে যাওয়া হয়েছে। কিছু জিজ্ঞাসাবাদ করে তাকে বাসায় দিয়ে যাওয়া হবে বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

শুক্রবার রাত সাড়ে ৯টার দিকে হলি আর্টিসানে হামলা করে কয়েকজন অস্ত্রধারী। এসময় তারা বেশ কয়েকটি বিস্ফোরণ ঘটিয়ে আতঙ্ক সৃষ্টি করে রেস্টুরেন্টের অবস্থানকারীদের জিম্মি করে। সন্ত্রাসীদের গুলিতে দুই পুলিশ কর্মকর্তা নিহত হওয়ার পাশাপাশি আহত হয়েছেন কিছু সংখ্যক পুলিশ সদস্য।

শনিবার সকালে শুরু হয় উদ্ধার অভিযান। অভিযানের ৪৫ মিনিটের মাথায় বেরিয়ে এসে অভিযানে অংশ নেয়া এক কর্মকর্তা জানান, ভেতরে ৫ জনের মরদেহ পাওয়া গেছে, এর মধ্যে একজন বিদেশিও আছেন। তবে তারা জিম্মি নাকি সন্ত্রাসী তা জানা নিশ্চিত হওয়া যায়নি। ভেতরে পাঁচ-ছয়জনকে হ্যান্ডকাফ পরিয়ে রাখা হয়েছে। এরা সম্ভবত রেস্টুরেন্টের কর্মী।

পৌনে ৯টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে বলে জানানো হয়। অভিযানে সেনা সদস্যদের সঙ্গে অংশ নেয় নৌবাহিনীর কমান্ডো, বিজিবি, পুলিশ ও র‍্যাবের বিশেষ বাহিনী। এখন ঘটনাস্থলটি ঘিরে রেখেছে আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা।

 

মতামত...