,

সর্বশেষ
bnr ad 250x70 1

মেঘনা পেট্রোলিয়ামের তেল চুরির অভিযোগে বরখাস্ত ২ কর্মকর্তা গ্রেফতার

বিশেষ সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজ.কম:: জ্বালানি তেল চুরির অভিযোগে করা মামলায় মেঘনা পেট্রোলিয়াম লিমিটেডের সাময়িক বরখাস্ত হওয়া দুই কর্মকর্তা শামসুল আরেফিন চৌধুরী ও কাজী আবু জাফরকে গ্রেফতার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ রোববার ১৮ ডিসেম্বর রাজধানীর সেগুনবাগিচা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে দুদকের বিশেষ একটি দল। এর আগে কোম্পানির নারায়ণগঞ্জের ফতুল্লা ডিপো থেকে ৬৬ লাখ ৪১ হাজার ৪৫৪ টাকা মূল্যের তেল চুরির অভিযোগে রোববারই ফতুল্লা থানায় মামলাটি করেন দুদক উপপরিচালক নাসির উদ্দিন।

এজাহারে বলা হয়, ক্ষমতার অপব্যবহার করে পরস্পর যোগসাজসে ২০১৪ সালের ২৫ আগস্ট থেকে চলতি বছরের ২৫ এপ্রিল পর্যন্ত ফতুল্লা ডিপো থেকে ৬৬ লাখ ৪১ হাজার ৪৫৪ টাকা মূল্যের তেল অন্যত্র অপসারণ ও বিক্রি করে আত্মসাৎ করা হয়েছে। ওই তেল চুরিতে আসামিদ্বয় জড়িত বলে অনুসন্ধানে তথ্য-প্রমাণ মিলেছে।

আসামি দু’জনের মধ্যে শামসুল আরেফিন চৌধুরী নারায়ণগঞ্জের ফতুল্লা ডিপের ব্যবস্থাপক (অপারেশন্স) ও ইনচার্জের দায়িত্বে ছিলেন। পরে তিনি কোম্পানির চট্টগ্রামস্থ প্রধান কার্যালয়ে যোগ দেন। এ পর্যায়ে তাকে সাময়িক বরখাস্ত করা হয়। অপরজন কাজী আবু জাফরও ফতুল্লা ডিপোতে উপব্যবস্থাপকের দায়িত্বে ছিলেন। একপর্যায়ে তাকেও চট্টগ্রামের প্রধান কার্যালয়ে বদলি করা হয়েছিল। এ পর্যায়ে তাকেও বরখাস্ত করা হয়।

মতামত...