,

সর্বশেষ
bnr ad 250x70 1

মেঘ রানী’কে বিদ্রুপ পুলিশকে বিদ্রুপ করাঃপুলিশ কমিশনার

dচট্টগ্রাম অফিস, নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম,০৪ , ফেব্রুয়ারি (বিডি নিউজ রিভিউজ ডটকম):: চট্টগ্রাম মহানগরীর পাহাড়তলী থানার অলংকার মোড়ে হিজড়া সম্প্রদায়ের পূনর্বাসন কর্মসূচির উদ্বোধন করেছেন সিএমপি পুলিশ কমিশনার আবদুল জলিল মন্ডল। বৃহস্পতিবার দুপুরে মেট্রোপলিটন পুলিশ কর্তৃক হিজড়া সম্প্রদায়ের পূনর্বাসন কর্মসূচীর উদ্বোধন উপলক্ষে ফিতা কেটে হিজড়া মেঘরাণীর “রাণী ষ্টোর” নামে হিজড়া সম্প্রদায়ের একটি ব্যবসা প্রতিষ্ঠান উদ্বোধন করা হয়।

এসময় প্রধান অতিথির বক্তব্যে পুলিশ কমিশনার জলিল মন্ডল বলেন, পুলিশ হিজড়া সম্প্রদায়ের পাশে আছেন এবং যেখানে সিএমপি ও সিটি কর্পোরেশন পাশে আছে সেখানে তাদের এগিয়ে যাওয়ার অনেক সুযোগ আছে। যারা হিজড়া সম্প্রদায়ের প্রতি নেতিবাচক মনোভাব পোষন করেন তাদের উক্ত মনোভাব পরিবর্তনের জন্য তিনি অনুরোধ জানান।

তিনি বলেন, পুলিশের সহযোগিতায় যেহেতু মেঘ রানীর “রানী ষ্টোর” এর সূচনা হয়েছে সেহেতু রানী ষ্টোর’কে কেউ বিদ্রুপ করলে তা সিএমপিকে বিদ্রুপ করা হবে।

থানার অফিসার ইনচার্জ রনজিত কুমার বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে সিএমপি কমিশনার আরো বলেন, মেঘ রানীর মতো আরো অনেক রানী রয়েছে আমরা তাদেরকেও পূর্নবাসিত করতে চাই। তিনি বলেন, যেখানে সর্বস্তরে ইতিবাচক চিন্তার মানুষ রয়েছে সেখানে পরিবর্তন অবশ্যই হবে। তিনি সর্বস্তরের মানুষকে সহযোগিতা করার জন্য আহ্বান জানান।

এসময় হিজড়া সম্প্রদায়ের আর্থ-সামাজিক উন্নয়নের উপর গুরুত্ব আরোপ করে বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন, অর্থ ও ট্রাফিক) একেএম শহিদুর রহমান, অতিরিক্ত পুলিশ কমিশনার (ক্রাইম এন্ড অপারেশন) দেবদাস ভট্টাচার্য্য। চসিক প্যানেল মেয়র অধ্যাপক নেছার উদ্দিন আহাম্মদ মঞ্জু, ওয়ার্ড কাউন্সিলর জহিরুল ইসলাম জসিম, আন্তঃ জেলা পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি হাজী রুহুল আমীন, সেক্রেটারী কফিল উদ্দিন ।

অনুষ্ঠানে উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) সঞ্জয় কুমার কুন্ডু, উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক বন্দর) সুজায়েতুল ইসলাম, অতিঃ উপ-পুলিশ কমিশনার (পশ্চিম) আরেফিন জুয়েল, অতিঃ উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক বন্দর) শাকিলা সুলাতানা, সিনিয়র সহকারী পুলিশ কমিশনার (পশ্চিম) উক্য সিং, সহকারী পুলিশ কমিশনার আসিফ মহিউদ্দিন সহ পুলিশ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা ও স্থানীয় গণমান্য ব্যক্তি বর্গ উপস্থিত ছিলেন।

মতামত...