,

সর্বশেষ
bnr ad 250x70 1

মেহেরপুরে পুলিশ ক্যাম্প প্রত্যাহার সিদ্ধান্তের প্রতিবাদে অবস্থান কর্মসূচি

aতোজাম্মেল আযম, মেহেরপুর সংবাদদাতা, বিডিনিউজ রিভিউজঃ মেহেরপুর সদর উপজেলার বলিয়ারপুর গ্রামের অস্থায়ী পুলিশ ক্যাম্প গুটিয়ে নেবার সিদ্ধান্ত নিয়েছে পুলিশ। ক্যাম্পটি বহাল রাখার দাবিতে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে অবস্থান কর্মসূচি পালন করেছে চারটি গ্রামের মানুষ। ক্যাম্প সংগলœ বলিয়ারপুর, সোনাপুর, শিশিরপাড়া ও গহরপুরের দুই শতাধিক মানুষ আজ বুধবার বেলা ১১টা থেকে ১২টা পর্যন্ত অবস্থান কর্মসূচি শেষে জেলা প্রশাসনকে স্মারকলিপি প্রদান করে।

পিরোজপুর ইউনিয়নের ৮ নং ওয়ার্ড সদস্য আনোয়ারুল ইসলাম, আ.লীগ নেতা ফজলুর রহমান, বলিয়ারপুর মাধ্যমিক বিদ্যালয় কমিটির সভাপতি নিয়াকত সরকার, সদস্য আনারুল ইসলাম, শিক্ষক গোলাম কিবরিয়াসহ ৪ গ্রামের মানুষ অবস্থান কর্মসূচি শেসে জেলা প্রশাসক পরিমল সিংহ‘র হাতে স্মারকলিপি প্রদান করেন। জেলা প্রশাসক তাদের প্রয়োজনীয় ব্যাবস্থা গ্রহণের আশ্বাস দেন।

অবস্থান কর্মসূচিতে অংশ নেয়া নিয়াকত আলী জানান পুলিশ সুপার আনিছুর রহমানের পরামর্শে তারা জেলা প্রশাসককে স্মারকলিপি প্রদানে তাদের এই অবস্থান কর্মসূচি।

জানাগেছে, মেহেরপুর সদর উপজেলা ও চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার সীমান্তবর্তি গ্রাম মেহেরপুরের বলিয়ারপুর। সন্ত্রাসীরা সন্ত্রাসী কর্মকান্ড সম্পন্ন করে নিরাপদ হিসেবে এই গ্রামে সহজেই আশ্রয় নিতে পারত। এরই ফলশ্রুতিতে বলিয়ারপুর গ্রামে সন্ত্রাসী কর্মকান্ড দিন দিন বৃদ্ধি পেয়েছিল। সেই কর্মকান্ডের অংশ হিসাবে ১৯৯৯ সালের ১৫ এপ্রিল স্কুল শিক্ষক, ব্যাংক কর্মকর্তা, সাবেক ইউপি সদস্য ও একজন পল্লী চিকিৎসককে একই দিনে গুলি ও জবাই করে হত্যা করে সন্ত্রাসীরা। পরে গ্রামে বাসীর দাবির পেক্ষিতে বরিয়ারপুরে একটি অস্থায়ী পুলিশ ক্যাম্প স্থাপন করা হয়। পুলিশ ক্যাম্প স্থাপনে এলাকার মানুষ শান্তিতে বসবাস করে আসছে। মেহেরপুর জেলা পুলিশ বিভাগ ক্যাম্পটি গুটিয়ে নেবার সিদ্ধান্ত নেয়াতে ফের গ্রামবাসীর মধ্যে আতঙ্ক নেমে এসেছে।

মতামত...