,

সর্বশেষ
bnr ad 250x70 1

মোদি-সোনিয়া-মনমোহন বসছেন চায়ের আসরে

ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী এবং ভারতের সাবেক প্রধানমন্ত্রী মনমোহন সিং-কে চা র দাওয়াত দিয়েছেন । শুক্রবার সন্ধ্যা ৭টায় নয়াদিল্লির রেসকোর্স রোডে অবস্থিত মোদির সরকারি বাসভবনে এই চা চক্রের আসর বসছে।

এই প্রথম মোদি-সোনিয়া দু’জনেই মুখোমুখি বসতে চলেছেন গত বছরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বিপুল সংখ্যাগরিষ্ঠতা নিয়ে ক্ষমতায় আসার পর । তবে এই বৈঠকে রাহুল গান্ধীকে দাওয়াত দেওয়া হয়নি।
কেন্দ্রের সংসদীয় মন্ত্রী ভেঙ্কাইয়া নাইডু জানান ‘মাননীয় প্রধানমন্ত্রী সোনিয়া গান্ধী এবং মনমোহন সিং-কে চা পানের দাওয়াত দিয়েছেন। আমরা আশা করব এই সাক্ষাত পর্বটা খুবই ফলপ্রসু হবে।’
তবে রাজনৈতিক মহলের মতে চা-চক্র হলেও আসল উদ্দেশ্য হল পণ্য ও পরিষেবা কর (জিএসটি) বিল, জমি অধিগ্রহণ বিল, রিয়েল এস্টেট রেগুলেশন এন্ড ডেভলপমেন্ট বিল সহ বকেয়া বিলের ভবিষ্যৎ ঠিক করা। কারণ জিএসটি বিলটি লোকসভার অনুমোদন লাভ করলেও রাজ্যসভায় সংখ্যালঘু হওয়ার দরুন বিলটি পাশ করাতে পারেনি মোদির সরকার। ২০১৬ সালের আর্থিক বছরে এই আইন কার্যকর করতে হলে এই অধিবেশনই শেষ সুযোগ মোদি সরকারের । তাই চা খেতে খেতেই বিলগুলোর ব্যাপারে কংগ্রেসের সমর্থন আদায় করে নেওয়া হতে পারে।একদিন আগেই দেশের মঙ্গলের জন্য জিএসটি বিল পাশের আবেদন জানিয়েছেন মোদি।

মতামত...