,

সর্বশেষ
bnr ad 250x70 1

মোস্তাফিজের সাসেক্সে অভিষেক ১৫ জুলাই

 mostafiz taygrনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ আইপিএল শেষ করেই ইংল্যান্ডের কাউন্টি ক্রিকেটে খেলতে যাওয়ার কথা ছিল বাংলাদেশের পেসার মোস্তাফিজুর রহমানের। কিন্তু চোট তাকে বিদেশের মাটিতে খেলতে যেতে দেয়নি। এখনও পুনর্বাসনে আছেন। তবে কাউন্টির দল সাসেক্সের কোচ মার্ক ডেভিস জানিয়েছেন যে ১৫ জুলাই মোস্তাফিজের অভিষেক হতে পারে।

বাংলাদেশের দ্বিতীয় খেলোয়াড় হিসেবে মোস্তাফিজের কাউন্টিতে খেলার সুযোগ হয়েছে। তার সঙ্গে সাসেক্সে ক্রিকেট ক্লাব চুক্তিবদ্ধ করেছে। নাটওয়েস্ট টি২০ ব্লাস্টে ফিজকে পাওয়ার কথা ছিল। কিন্তু সেটা এখন পর্যন্ত সম্ভব হয়নি।

টি২০ ব্লাস্টে আগামী ১৫ জুলাই হ্যাম্পাশায়ারের বিপক্ষে মাঠে নামবে সাসেক্স। দলটির কোচ জানিয়েছেন, এই ম্যাচে মোস্তাফিজ খেলবেন।

দক্ষিণ গ্রুপের শেষ চারটি ম্যাচে ফিজকে দলে পাবে সাসেক্স। আর ওয়ানডে কাপের বাকি চারটি ম্যাচেও তাকে পাবে ক্লাবটি। যদি দুটি প্রতিযোগিতার যে কোনোটিতে অথবা উভয়টিতে সাসেক্স নক আউট পর্ব নিশ্চিত করতে পারলে, সেখানে কাটার মাস্টার খেলতে পারেন।

বিশ্ব ক্রিকেটে আলোড়ন সৃষ্টিকারী মোস্তাফিজকে না পাওয়ায় নিয়ে সাসেক্স কোচ ডেভিস বলেন, ‘ফিজকে খেলতে বাধ্য করাটা তো আমাদের পক্ষে সম্ভব না। আইপিএলের পর তার পুনর্বাসন ধারণার চেয়ে বেশি সময় নিচ্ছে। যেহেতু সে একবার দেশে ফিরেছে, এখন বিদেশে আসাটাও তার জন্য কঠিন।’

তিনি আরো বলেন, ‘সুতরাং আমাদের জন্য ভালো হবে, তার অপেক্ষায় থাকা। আমি মনে করি এই মুহূর্তে সে বিশ্বের সবচেয়ে সেরা বোলার। সে ইংল্যান্ডে খেললে আমাদের ভালো হবে, তারও অভিজ্ঞতা অর্জন হবে।’

 

মতামত...