,

সর্বশেষ
bnr ad 250x70 1

যাত্রী বেশে বাসে মন্ত্রী!

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, যাত্রীরা ফেসবুক ম্যাসেজে  অভিযোগ করেছেন মন্ত্রীকে, আর এর প্রমাণ পেতে আর বেশি দূর যেতে হয়নি মন্ত্রীকে। অভিযোগ পেয়ে মন্ত্রী কোন প্রটোকল নেননি , নেননি কোন পুলিশও! সাধারণ একজন পথচারীর বেশে বাস যাত্রী বেশে বিমানবন্দর সড়কের পাশে রাখা সিঙ্গেল ডেকার, ডাবল ডেকার ও আর্টিকুলেটেড ৮টি বাসে একের পর এক উঠে পড়লেন মন্ত্রী।

উঠেই তিনি দেখতে পান, যাত্রী নেই, কিন্তু আছে মশার ভাগাড়। কোটি কোটি টাকার সরকারি সম্পদের এমন অযত্ন আর অবহেলায় পড়ে থাকা দেখতে ডিপো পর্যন্ত আর যেতে হয়নি মন্ত্রীর।

aযাত্রীদের ফেসবুক আর মোবাইল অভিযোগের সত্যতা পেয়ে গেলেন বাসে উঠেই। সিট ভাঙা, নোংরা, ফ্যান নেই, কোনোটি চলে না, ছাল-বাকল উঠে গিয়ে অযত্ন-অবহেলার সব নমুনা বিআরটিসি বাসে প্রত্যক্ষ করলেন মন্ত্রী।

এ অবস্থা দেখে আর দেরি করেননি তিনি। সকাল ৮টা থেকে সাড়ে ৯টার এ আচমকা অভিযানের মধ্যেই জোয়ারসাহারা বাস ডিপোর ম্যানেজার নায়েব আলীকে ‘সাময়িক বরখাস্ত’ করেছেন মন্ত্রী। বাসগুলোর সংরক্ষণ ও রক্ষণাবেক্ষণের দায়িত্বে থাকা নায়েব আলী অবহেলার দায়েই বরখাস্ত হন।
ওবায়দুল কাদেরের একান্ত সূত্র জানায়, ফেসবুকে বৃহস্পতিবার বিআরটিসি বাসে নানা অনিয়মের বেশ কিছু অভিযোগ পান তিনি। এছাড়াও টেলিফোনে অনেকে অভিযোগ করেছিলেন। এরপর অ্যাকশনে নেমে যান মন্ত্রী।

অভিযোগের সূত্র ধরেই শনিবার কাউকে না জানিয়ে  আকস্মিক বিআরটিসি বাস ডিপো পরিদরশন করেন তিনি এবং অভিযোগের সত্যতা পেয়ে ‘ডাইরেক্ট অ্যাকশন’ চলে গেলেন মন্ত্রী।

মতামত...