,

সর্বশেষ
bnr ad 250x70 1

যারা মসজিদ-মন্দিরে হামলা করে তারা মুসলমান নয় :শাজাহন খান

259নিজস্ব প্রতিবেদক, ঢাকা , ২৬, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম): যারা মসজিদ-মন্দিরে হামলা করে তারা মুসলমান নয় ও মুসলমানদের মধ্যে বিভাজন তৈরি করে একশ্রেণির লোক ফায়দা লুটতে চায় বলে দাবি করে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণ বিচারএর আহ্বায়ক ও নৌপরিবহন মন্ত্রী শাজাহন খান বলেছেন, তারা বাংলাদেশকে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি করতে চায়। এদের বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।

মন্ত্রী আজ জাতীয় প্রেসক্লাবের সামনে রাজশাহী বাগমারায় শিয়া মসজিদে বোমা হামলার প্রতিবাদে আন্তর্জাতিক যুদ্ধাপরাধ গণ বিচার আয়োজিত মানববন্ধন কর্মসূচিতে সভাপতির বক্তব্যে এ কথা বলেন।

এ সময় বক্তব্য রাখেন মুক্তিযোদ্ধা সংসদের ভাইস-চেয়ারম্যান ইসমত কাদির গামা, বিদ্যুত শ্রমিক লীগের সিবিএ নেতা আলাউদ্দিন মিয়া, শ্রমিক, কর্মচারী পেশাজীবী, মুক্তিযোদ্ধা সমন্বয় পরিষদের সদস্য সচিব আব্দুল মালেক মিয়া ও মুক্তিযোদ্ধা সংসদের সাংগঠনিক সম্পাদক এবিএম সুলতান আহম্মেদ প্রমুখ।
শাজাহান খান বলেন, বেগম জিয়া দুবার বাংলাদেশের প্রধান মন্ত্রী ছিলেন।

ঐসময় দেশ কিভাবে চলেছে তা আপনারা জানেন। অস্ত্র আমদানী , জঙ্গি উত্থান, হাওয়া ভবন প্রভৃতি বেগম জিয়ার আমলে এ সমস্ত কাজ হয়েছিল। প্রশ্ন হচ্ছে দক্ষতা। শিক্ষিত হলে দক্ষ হয়। বেগম জিয়া একজন অশিক্ষিত মহিলা। একজন অশিক্ষিত মহিলা কিভাবে রাষ্ট্র চালাবেন? বেগম জিয়া এসএসসি পরীক্ষায় ফেল করেছেন। তখন তার বিষয় ছিল উর্দু।
তিনি বলেন, অপর দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আমলে বিদ্যুতের উন্নয়ন হয়েছে।

খাদ্যে কোনো ঘাটতি নেই। পড়া শুনার বই সময় মতো শিক্ষার্থীদের হাতে আসছে। আইন-শৃঙ্খলা পরিস্থিতি বিশ্বে ৩৫ তম দেশ। অর্থনৈতিক উন্নয়ন হচ্ছে। মধ্যম আয়ের দেশ হয়েছে। উন্নয়ন বেগম জিয়ার চোখে পরে না। বেগম জিয়া অদক্ষ রাষ্ট্র পরিচালক।

শাজাহন খান বলেন, গণহত্যার আরেক নায়ক পাকিস্তানি জেনারেল জানজুয়ার মৃত্যুর পর বেগম জিয়া শোক বাণী দিয়েছিলেন এবং তার মাজার জিয়ারত করেছিলেন। বেগম জিয়ার সাথে পাকিস্তানের এত প্রেম কিসের? বেগম জিয়া পাকিস্তানি নাগরিক কিনা এ বিষয়টি দেখা দরকার।
তিনি আগামী ৩ জানুয়ারি বিকেল ৩টায় শাপলা চত্বরে জমায়েত ও মিছিল এবং ৬ জানুয়ারি প্রেসক্লাবের সামনে মতিউর রহমান নিজামির হাইকোর্ট বিভাগের রায় পুর্নবহালের দাবীতে গণ সমাবেশের ঘোষণা দেন। ওই দিন আপিল বিভাগে নিজামির রায় ঘোষণা দেবার কথা।

মতামত...