,

সর্বশেষ
bnr ad 250x70 1

যারা শান্তি বিঘ্নিত করেছে, সম্পদ নষ্ট করেছে তাদের কঠোর শাস্তি পেতে হবে: স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম

রাঙামাটি প্রতিনিধি,৮জুন, বিডিনিউজ রিভিউজ.কম:: ১৪ দলের সমন্বয়ক এবং স্বাস্থ্য ও পরিকল্পনা মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, লংগদুতে পাহাড়িদের গ্রামে যেভাবে হামলা হয়েছে, বাড়িঘর পুড়িয়ে দেওয়া হয়েছে, মানুষের নিরপত্তা বিঘ্নিত হয়েছে এটি একটি দুঃখজনক ঘটনা। কোনো নিরীহ মানুষের ওপর এ ধরনের হামলা কোনমতে সমর্থন যোগ্য না। এখানে পাহাড়ি এবং বাঙালিদের মধ্যে সম্প্রীতি আছে। নিরীহ জনগণের শান্তির পরিবেশকে অশান্তির সৃষ্টি করেছে। এর সাথে যারা জড়িত, যারা শান্তি বিঘ্নিত করেছে, সম্পদ নষ্ট করার চেষ্টা করেছে তাদের অবশ্যই খুঁজে বের করা হবে। প্রধানমন্ত্রীর নির্দেশে আজকে এখানে এসেছি। আমার সঙ্গে স্থানীয় নেতা বীর বাহাদুরসহ জেলা পরিষদ, উপজেলা পরিষদ আমাদের পাহাড়ি বাঙালি নেতৃবৃন্দ এখানে আছেন। মহিলা এমপি চিনুসহ প্রশাসনের জেলা পুলিশ সুপার থেকে শুরু করে জেলা প্রশাসক ও সামরিক বাহিনীর কমান্ডারসহ সাংবাদিকরা এখানে আছেন। তাই আমরা সবাই চাই নয়ন হাত্যাকাণ্ডের বিচার এবং সাথে সাথে পাহাড়ি ভাইদের ঘরে যারা আগুন দিয়েছে তাদের অনতিবিলম্বে গ্রেফতার করা হবে। তারা আমাদের শত্রু, এরা ক্রিমিনাল, তাদের গ্রেফতার করে শাস্তির ব্যবস্থা করা হবে।
৭জুন লংগদুতে যুবলীগ নেতা নয়ন হত্যাকাণ্ডের জের ধরে সহিংস ঘটনায় ক্ষতিগ্রস্ত পাহাড়িদের গ্রাম সরেজমিনে পরিদর্শন এবং নয়নের পরিবারের খোঁজ খবর নেওয়ার শেষে সাংবাদিকদের উদ্দেশে ১৪ দলের সমন্বয়ক স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম এসব কথা বলেছেন।
পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুর ঊশৈসিং, সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার, সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য বৃষকেতু চাকমা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান কংজুরি চৌধুরী, ১৪দলের কেন্দ্রীয় নেতা ফজলে হাসান বাদশা এমপি, রাঙামাটি জেলা প্রশাসক মানজারুল মান্নান, খাগড়াছড়ি রিজিয়নের রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল মীর মুশফিকুর রহমান, রাঙামাটি রিজিয়ন কমান্ডার, রাঙামাটি জেলা পুলিশ সুপার সাইদ তারিক হাসান, লংগদু জোন কমান্ডর লে. কর্নেল আবদুল আলীম, উপজেলা পরিষদের চেয়ারম্যান তোফাজ্জল হোসেন, নির্বাহী অফিসার তাজুল ইসলামসহ সরকার দলীয় জেলা ও বিভিন্ন নেতৃবৃন্দ এসময় উপসি’ত ছিলেন।
এছাড়া ১৪ দলের প্রতিনিধিদের মধ্যে ড. শাহাদাৎ হোসেন, রেজাউল করিম খান, এজাজ আহম্মেদ উপসি’ত ছিলেন।
এরপর ১৪ দলের প্রতিনিধি দল উপজেলা প্রশাসনের উদ্যোগে এক মতবিনিময় সভায় যোগ দেন। রাঙামাটির জেলা প্রশাসক মানজারুল মান্নানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন, ১ নম্বর আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা, আওয়ামী লীগ নেতা ফয়েজুল আজীম বক্তব্য রাখেন।

মতামত...