,

সর্বশেষ
bnr ad 250x70 1

যারা শিশু হত্যাকারীরা সমাজের ঘৃণ্য জীব সংসদে প্রধানমন্ত্রী

hasina jsনিজস্ব  প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা,  শিশু হত্যাকারীদেরকে যেন দেশের সকল আদালত সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে অনুরোধ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেইসঙ্গে শিশু হত্যাকারীদের কেউ যেন পালিয়ে না থাকতে পারে সে বিষয়ে দেশবাসীকে আহ্বান জানান তিনি।

সোমবার দশম জাতীয় সংসদে রাষ্ট্রপতি ভাষণ সম্পর্কে আনীত ধন্যবাদ প্রস্তাবের ওপর সাধারণ আলোচনার সমাপনি ভাষণে অংশ নিয়ে প্রধানমন্ত্রী এসব কথা বলেন। এরপর স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী দশম জাতীয় সংসদের নবম অধিবেশনের সমাপ্তি সম্পর্কিত রাষ্ট্রপতির আদেশ পাঠ করে সমাপ্তি ঘোষণা করেন।

প্রধানমন্ত্রী সেখ হাসিনা বলেন, যারা সামান্য কারণে শিশু হত্যা করে তারা সমাজের ঘৃণ্য জীব। এর আগে কয়েকজন শিশু হত্যাকারীর সর্বোচ্চ সাজা মৃত্যুদণ্ড হয়েছে। আমি আদালতের কাছে অনুরোধ জানাবো, শিশু হত্যাকারীদের যেন সর্বোচ্চ শাস্তি দেয়া হয়। যাতে ভবিষ্যতে কেউ শিশু হত্যার সাহস না পায়।

পাড়া-মহল্লায় শিশু নির্যাতন বন্ধে দেশের মানুষকে সজাগ ও সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘হঠাৎ করেই শিশু হত্যার প্রবণতা দেখা যাচ্ছে। এতো ছোট ছোট শিশুদের প্রতি এমন নিষ্ঠুর জীঘাংসা কেন? এসব খুনিরা সমাজের সবচেয়ে ঘৃণ্য ও নিকৃষ্ট জীব। এদের প্রতি আমি ঘৃণা জানাই।’

দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, ‘দেশের মানুষের প্রতি অনুরোধ জানাবো, শিশু হত্যার সঙ্গে জড়িত খুনিরা কেউ পালিয়ে থাকলে তাদের ধরিয়ে দিন। সরকার তাদের উপযুক্ত শাস্তি নিশ্চিত করবে।’

সম্প্রতি গ্যাসের বিস্ফোরণে পুরো একটি পরিবার শেষ হয়ে যাওয়ার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘অনেকে রয়েছেন একটি মাত্র দিয়াশলাইয়ের কাঠি খরচ হওয়ার ভয়ে গ্যাস জ্বালিয়ে রাখেন। একটি কাঠির চেয়ে জীবনের মূল্যে বেশি না।’ আর যেখানে গ্যাসের চুলা জ্বলবে সেখানের জানালার দরজা খুলে রাখার জন্যও প্রধানমন্ত্রী সবার প্রতি অনুরোধ জানান।

 

 

 

বি এন আর/০০১৬০০২০২৯/০০০২২০ /এস

মতামত...