,

সর্বশেষ
bnr ad 250x70 1

যুক্তরাষ্ট্রের সমকামী ক্লাবে হামলা নিহত ৫০

aনিজস্ব প্রতিবেদক,বিডি নিউজ রিভিউজ ডটকমঃ যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের অরল্যান্ডো শহরে সমকামীদের একটি নাইটক্লাবে এক বন্দুকধারীর গুলিতে নিহতের সংখ্যা বেড়ে ৫০ জনে দাঁড়িয়েছে।

 

ইতোমধ্যে এ ঘটনায় রাজ্যটিতে জরুরি অবস্থা ঘোষণা করেছেন ফ্লোরিডা মেয়র। এ ঘটনায় আহত হয়ে স্থানীয় বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে অন্তত আরও ৫৩ জন।

 

শনিবার মধ্যরাতে শহরের পালস নৈশক্লাবে এ ঘটনা ঘটে। গুলি শুরু হওয়ার প্রায় তিন ঘণ্টা পর ওই ক্লাবে ঢুকে হামলাকারীকে হত্যা করে পুলিশ।

 

মার্কিন সংবাদমাধ্যম সিএনএন জানায়, রাত ২টায় বন্দুকধারী গুলিবর্ষণ করলে এক কর্মকর্তা তাকে প্রতিহতের চেষ্টা করেন। ক্লাবের বাইরে তার সঙ্গে গোলাগুলিতে লিপ্ত হন ওই কর্মকর্তা। এরপর দৌড়ে ওই ক্লাবে ঢুকে পড়েন বন্দুকধারী।

 

পুলিশ কর্মকর্তা জন মিনা বলেন, শনিবার রাতে হামলাকারী দুটি আগ্নেয়াস্ত্র ব্যবহার করেন। আর তাদের ‘ভালো’ প্রস্তুতি ছিল বলে ধারণা করা হচ্ছে।

 

এফবিআই এর এক কর্মকর্তা জানান, এর সঙ্গে আইএস এর যোগসাজশ থাকতে পারে। তবে এখনই কিছু বলা যাচ্ছে না। বন্দুকধারী লোকটির হাতে এ্যাসল্ট রাইফেল এবং হ্যান্ডগান ছিল এবং সে নাইটক্লাবের ভেতরে অনেককে জিম্মি করেছিল। নিহত হবার আগে পুলিশের সাথে তার গুলিবিনিময় হয়।

 

মতামত...