,

সর্বশেষ
bnr ad 250x70 1

যুক্তরাষ্ট্রে বন্দুকধারিদের হামলায় ৩ পুলিশসহ ৫ নিহত

aনিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ যুক্তরাষ্ট্রে পৃথক বন্দুক হামলায় নিহত হয়েছেন পাঁচজন। গুরুতর আহত হয়েছেন কয়েকজন।

যুক্তরাষ্ট্রের লুজিয়ানা ও ফ্লোরিডা রাজ্যে রোববার এ দুই বন্দুক হামলার ঘটনা ঘটেছে। লুজিয়ানার ব্যাটন রুজে পুলিশের ওপর বন্দুক হামলায় নিহত হয়েছেন তিন পুলিশ কর্মকর্তা। আরো তিন পুলিশ কর্মকর্তা আহত হয়েছেন।

লুজিয়ানা রাজ্যের স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে বিবিসি অনলাইনের এক খবরে এ তথ্য জানানো হয়েছে।

খবরে বলা হয়েছে, ব্যাটন রুজে পুলিশের ওপর হামলা চালায় তিনজন। এদের মধ্যে একজন হামলাকারী পুলিশের গুলিতে নিহত হয়েছেন। বাকি দুজনকে এখনো আটক করা যায়নি। তাদের ধরতে অভিযান চলছে।

এদিকে ফ্লোরিডা রাজ্যে রোববার ভোরে একটি হাসপাতালে ঢুকে হামলা চালায় বন্দুকধারী। এতে এক রোগী এবং ওই হাসপাতালের এক কর্মী নিহত হন। টাইটাসভেল শহরের পেরিশ মেডিক্যাল সেন্টার নামের হাসপাতালের চারতলায় এ হামলার ঘটনা ঘটে।

পেরিশ মেডিক্যাল সেন্টার অরল্যান্ডো শহর থেকে প্রায় ৪০ কিলোমিটার দূরে। এ শহরে সম্প্রতি ভয়াবহ হত্যাকাণ্ড চালায় বন্দুকধারী।

এদিকে লুজিয়ানার ব্যাটন রুজ শহরে পুলিশের ওপর গুলি চালানোর পর উদ্ভূত পরিস্থিতিতে ঘটনাস্থলে জনগণকে না আসার নির্দেশ দিয়েছে প্রশাসন। হামলাকারীদের পরিচয় এখনো নিশ্চিত হওয়া যায়নি। কোনো পক্ষ এ হামলার দায় স্বীকার করেনি।

সম্প্রতি ব্যাটন রুজ শহরে পুলিশের হাতে এক কৃষ্ণাঙ্গ নিহত হন। ওই ঘটনা এবং মিনেসোটায় আরেক ঘটনার জেরে বিক্ষোভে ফুঁসে ওঠে যুক্তরাষ্ট্র। পুলিশের হাতে কৃষ্ণাঙ্গ নিহত হওয়ার পর প্রতিশোধ হিসেবে একজন প্রবীণ কৃষ্ণাঙ্গ কর্মকর্তা গুলি করে পাঁচ পুলিশ কর্মকর্তাকে হত্যা করেন।

মতামত...