,

সর্বশেষ
bnr ad 250x70 1

যুক্তরাষ্ট্র আ লীগের সম্পাদক সাজ্জাদ বরখাস্ত, চাঁদাবাজির অভিযোগে

নিজস্ব প্রতিবেদক, ঢাকা, ১৪ডিসেম্বর(বিডি নিউজ রিভিউজ ডটকম):: যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদের বিরুদ্ধে বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়ের নাম ভাঙিয়ে ব্যাপক চাঁদাবাজির অভিযোগে, দলের সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে তাকে বরখাস্ত করা হয়েছে।  14 dec1

গত শনিবার সন্ধ্যায় নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্তোরাঁর পার্টি হলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সংবাদ সম্মেলনে এ তথ্য প্রকাশ করা করা হয়।

যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান সংবাদ সম্মেলনে বলেন, ‘যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদের পুত্র লুৎফর রহমান সুইট ‘নবীন লীগ’ নামক একটি সংগঠন করেছেন। এর প্রধান উপদেষ্টা করা হয়েছে বঙ্গবন্ধুর দৌহিত্র সজীব ওয়াজেদ জয়কে। যদিও জয়কে তা জানানো হয়নি বা তার অনুমতিও নেয়া হয়নি। বেশ ক’মাস যাবত যুক্তরাষ্ট্র এবং বাংলাদেশসহ বিশ্বের বিভিন্ন স্থানে এই সংগঠনের শাখা করাসহ বিভিন্ন অজুহাতে চাঁদাবাজির অভিযোগ করা হয় স্বয়ং শেখ হাসিনা এবং জয়ের কাছে।’

তিনি বলেন, ‘প্রধানমন্ত্রীর সচিবালয় জানতে পারে যে, নবীন লীগ নামক ওই সংগঠনের নামে চাঁদাবাজির সাথে সাজ্জাদও জড়িত। এ কারণে সাজ্জাদকে এহেন অপতৎপরতা থেকে বিরত হবার সাথে সাথে কথিত ওই সংগঠন বিলুপ্তির নির্দেশ দেয়া হয়। কিন্তু সাজ্জাদ সেই নির্দেশ পালন করেননি।’ নবীন লীগ নামক কথিত ওই সংগঠনের নামে চাঁদাবাজির জন্যেই সাজ্জাদকে সাসপেন্ড করা হয়েছে বলে জানান তিনি।

প্রসঙ্গত, সভানেত্রী শেখ হাসিনার নির্দেশক্রমে সজীব ওয়াজেদ জয়ের ই-মেইল নির্দেশনা পাওয়ার পর ১২ ডিসেম্বর শনিবার দুপুরের মধ্যেই যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতিসহ যে সব কর্মকর্তাকে বহিষ্কারের প্রচারণা চালানো হয়েছিল, সেগুলো বিনাশর্তে প্রত্যাহারের প্রেস বিজ্ঞপ্তি বিতরণ করেছেন সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদ।

সংবাদ সম্মেলনে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ, যুবলীগ, শ্রমিক লীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা উপস্থিত ছিলেন। তবে সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমান সাজ্জাদের ডাকা কার্যকরী কমিটির বৈঠক দুটিতে যারা ছিলেন তাদের কাউকেই দেখা যায়নি। সংবাদ সম্মেলনে আরো জানানো হয় যে, পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত যুগ্ম সম্পাদক আব্দুস সামাদ আজাদকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব প্রদান করা হয়েছে।

সংগঠনের বিভিন্ন স্তরের নেতা-কর্মীর উপস্থিতিতে জনাকীর্ণ এই সাংবাদিক সম্মেলনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন সভাপতি ড. সিদ্দিকুর রহমান। এক প্রশ্নের জবাবে তিনি জানান, ‘প্রধানমন্ত্রীর তথ্যপ্রযুক্তি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সকল কর্মকাণ্ডই মনিটরিং করেন। প্রধানমন্ত্রীর নির্দেশে সজীব ওয়াজেদ জয় সাধারণ সম্পাদক সাজ্জাদুর রহমানকে অব্যাহতি প্রদানসহ কার্যকরী সভা আহ্বানকারীদের বিরুদ্ধে কারণ দর্শানোর সিদ্ধান্ত জানিয়েছেন।’

সাজ্জাদুর রহমান সাজ্জাদের দলে অবদানের কথা তুলে ধরে সিদ্দিকুর রহমান বলেন, ‘গত সাড়ে চার বছরে তিনি দিনরাত আমার সঙ্গে কাজ করেছেন। এ কারণে আজকের এই সাংবাদিক সম্মেলন আমার জন্য সুখকর নয়।

এ বিষয়ে নিজে হাইকমান্ডকে কিছুই জানাননি উল্লেখ করে সিদ্দিকুর রহমান বলেন, ‘গণমাধ্যম ও সোশ্যাল মিডিয়ার মাধ্যমে হাইকমান্ড সবকিছু জেনেছেন।তিনি নেতা-কর্মীদের দলীয় আদর্শ, উদ্দেশ্য ও গঠনতন্ত্র মোতাবেক চলার পরামর্শ দেন ।

মতামত...