,

সর্বশেষ
bnr ad 250x70 1

যুক্তরাষ্ট্র ও ভারত বর্তমান সরকারের সঙ্গে কাজ করতে চায়

deshi - shringlaনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ ঢাকা, বাংলাদেশের বর্তমান সরকার অস্থিতিশীল পরিস্থিতিতে পড়ুক- তা কোনোভাবেই চায় না ভারত ও যুক্তরাষ্ট্র। তারা বাংলাদেশের বর্তমান সরকারের সঙ্গে কাজ করতে চায় ।

যুক্তরাষ্ট্রের দক্ষিণ ও মধ্য এশিয়া বিষয়ক সহকারী পররাষ্ট্রমন্ত্রী নিশা দেশাই বিসওয়াল ও ঢাকায় ভারতের হাইকমিশনার হর্ষ বর্ধন শ্রিংলার মধ্যে গুরুত্বপূর্ণ এক বৈঠকের পর এমন আবাস পাওয়া গেছে।

নিশা দেশাই দু’দিনব্যাপী ঢাকা সফরের প্রথম দিন ০৪ মে  গুলশানের একটি হোটেলে ভারতীয় হাইকমিশনারের সঙ্গে বৈঠক করলে ও কোনো পক্ষই গণমাধ্যমকে জানান নি।

জানা গেছে, বৈঠকে দেশের নিরাপত্তা পরিস্থিতি নিয়ে আলোচনা হয়। ভারতীয় পক্ষ থেকে তাদের দেশের প্রেক্ষাপটে বাংলাদেশের নিরাপত্তা ও স্থিতিশীলতার গুরুত্ব তুলে ধরে জোর দিয়ে বলা হয়, বাংলাদেশে অস্থিতিশীলতা সৃষ্টি হলে ভারতে তার প্রভাব পড়বে। ভারত বাংলাদেশের বর্তমান সরকারের সঙ্গে আছে। এ সরকারের অবস্থা অস্থিতিশীল বা নড়বড়ে হোক তা ভারত কোনোভাবেই চায় না।

 নিশাও বর্তমান সরকারের স্থিতিশীলতার ওপর গুরুত্বারোপ করেছেন। বৈঠকের শেষ দিকে উভয় পক্ষের অবস্থান ছিল অভিন্ন।  সরকার অস্থিতিশীল হলে তা কোনোভাবেই দেশের জন্য মঙ্গল বয়ে আনবে না। বরং পরিস্থিতির আরো অবনতি হতে পারে।

 

মতামত...