,

সর্বশেষ
bnr ad 250x70 1

যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত হবে

যুদ্ধাপরাধীদের দল হিসেবে জামায়াতকে খুব শিগগিরই নিষিদ্ধ করা হবে বলে জানিয়েছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক। তিনি বলেছেন, যুদ্ধাপরাধীদের সকল সম্পদ বাজেয়াপ্ত করা হবে। যদি বর্তমান সংবিধানের মাধ্যমে যুদ্ধাপরাধীদের সম্পদ বাজেয়াপ্ত সম্ভব না হয়। তাহলে সেটি পরিবর্তন করে সকল যুদ্ধাপরাধীর সম্পদ বাজেয়াপ্ত করা হবে।

মঙ্গলবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে আয়োজিত এক অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী। বাংলাদেশ সার্ক চলচ্চিত্র সাংবাদিক ফোরাম এ অনুষ্ঠানের আয়োজন করে।

আ ক ম মোজাম্মেল হক আরো বলেন, ‘হত্যা করে ক্ষমতায় যাওয়া বাংলার জনগণ পছন্দ করে না। যারা হত্যার মাধ্যমে ক্ষমতায় গিয়েছেন তাদের রাজনৈতিক কবর অবশ্যই এদেশের মাটিতে রচিত হবে।’

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, জয়ের আনন্দে আমরা সব ভুলে গেলেও পরাজিত  সৈনিকরা তা ভুলে যায়নি। এজন্যই তারা এখনো দেশের বিরুদ্ধে বিভিন্ন ষড়যন্ত্র করে যাচ্ছে। এদের বিরুদ্ধে দেশবাসীকে অবশ্যই সর্তক থাকতে হবে।

আয়োজক সংগঠনের সভাপতি রেদুয়ান খন্দকারের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন- স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙা, সাংস্কৃতিক ব্যক্তিত্ব শফি কামাল, বঙ্গবন্ধু স্মৃতি ফাউন্ডেশনের সভাপতি লায়ন সাখায়াত হোসেন, উত্তম কুমার বড়ুয়া প্রমুখ।
akm

মতামত...