,

সর্বশেষ
bnr ad 250x70 1

যুব সমাজকে দেশ মাতৃকার সেবায় কাজ করতে হবে:ফিরোজা বেগম চিনু

aমোঃ সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি,বিডিনিউজ রিভিউজঃ যুবকরা হচ্ছে আমাদের দেশের সম্পদ। তাদের দিকে চেয়ে আছে আমাদের জাতি। তাদের নেতৃত্বে একদিন এই দেশ সামনের দিকে এগিয়ে যাবে এটাই সকলের প্রত্যশা। যুব সমাজকে দেশ মাতৃকার সেবায় কাজ করতে হবে, যুব সমজকে মানবতার সেবাই শিক্ষিত করে তুলতে হবে, তবেই এই যুব সমাজ পথভষ্ট হবে না।
“জেগেছে যুবক, জেগেছে দেশ-২০৪১ শে উন্নত বাংলাদেশ” এই শ্লোগানকে সামনে রেখে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিট’র আয়োজনে আর্ন্তজাতিক যুব দিবস উপলক্ষ্যে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে সংরক্ষিত মহিলা আসনের সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু এসব কথা বলেন।
শুক্রবার সকালে জেলা ইউনিট সম্মেলন কক্ষে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
রেড ক্রিসেন্ট রাঙামাটি জেলা ইউনিট’র কার্যনির্বাহী কমিটির সদস্য ডা. গঙ্গা মানিক চাকমার সভাপতিত্বে এবং ইউনিট অফিসার আজরু উদ্দিন সফদার’র পরিচালনায় অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রাঙামাটি জেলা ইউনিট’র সেক্রেটারি এম. বখতিয়ার উদ্দিন, কার্যনির্বাহী কমিটির সদস্য নাইপ্রু মারমা মেরি, আজীবন সদস্য কামাল উদ্দিন, খোরশেদ আলম, যুব প্রতিনিধি মোঃ সাইফুল উদ্দীন।
আলোচনা সভায় এমপি ফিরোজা বেগম চিনু আরো বলেন, আমাদের যুব সমাজকে একটি গোষ্টি ভুল শিক্ষা ও ভুল চিন্তায় ধাবিত করে তাদেরকে জঙ্গি হিসাবে তৈরি করার জন্য মরিয়া হয়ে উঠেছে। যারা এই জঙ্গি কর্মকান্ডের সাথে যুক্ত হচ্ছে তারা মূলত ধর্ম সর্ম্পকেই জানে না, তাদের মধ্যে ধর্ম সর্ম্পকে কোন ধারণাই নেই।
রেড ক্রিসেন্ট’র মাধ্যমে মানবতার শিক্ষা অর্জনের তাগিত দিয়ে তিনি আরো বলেন, মানব সেবার মধ্যে রয়েছে অরেক সুখ ও শান্তি। এই অনুভূতি লাভ করতে চাইলে সবাইকে মানব সেবায় এগিয়ে আসতে হবে। জঙ্গিবাদ নয়, মানব সেবাই পারে যুব সমাজকে সঠিক পথে রাখতে। তাই তিনি সকলকে এই জঙ্গিবাদ থেকে দূরে থেকে দেশ ও জাতির জন্য মানবতার কাজ করার আহ্বান জানান।

যুব প্রধান সোহানা, উপ-যুব প্রধান সাইফুল ও রানা যুব রেড ক্রিসেন্ট সোসাইটির নব নির্বাচিত কমিটি ঘোষণা
মোঃ সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি,বিডিনিউজ রিভিউজঃ বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি রাঙামাটি জেলা ইউনিট’র নব নির্বাচিত কমিটি ঘোষণা করা হয়েছে।
শুক্রবার সকালে রাঙামাটি জেলা ইউনিট কার্যলয়ে আর্ন্তজাতিক যুব দিবস উপলক্ষে অনুষ্ঠিত আলোচনা সভার শেষে এই কমিটি ঘোষণা করা হয়।
কমিটিতে যুব প্রধান সোহানা ফেরদৌস, উপ-যুব প্রধান ০১ মোঃ সাইফুল উদ্দীন, উপ-যুব প্রধান ০২ রানা দে, জনসংযোগ ও পরিকল্পনা বিভাগের প্রধান মোঃ হুমায়ন কবির, উপ-প্রধান সুজষ দেওয়ান, স্বাস্থ্য ও সেবা বিভাগের প্রধান শরিফ হোসেন মুন্না, উপ-প্রধান তানিয়া আক্তার, প্রশিক্ষণ বিভাগের প্রধান মোঃ রুবেল ইসলাম, উপ-প্রধান মনির হোসেন, রক্ত বিভাগের প্রধান পাপ্পু নাগ, উপ-প্রধান রুপম তঞ্চঙ্গা, বন্ধুত্ব বিভাগের প্রধান আঁখি আক্তার, উপ-প্রধান মোঃ মনজুরুল কবির ইমন, ক্রিড়া ও সংস্কৃতি বিভাগের প্রধান মোঃ দিদার গোনি, উপ-প্রধান সোনায়ন চাকমা নির্বাচিত হয়েছেন।

মতামত...