,

সর্বশেষ
bnr ad 250x70 1

রংপুরের কাউন্সিলর জয়: যোগ দিচ্ছেন আ.লীগের জাতীয় সম্মেলনে

jay1নিজস্ব প্রতিবেদক, বিডিনিউজ রিভিউজঃ  রংপুর জেলা আওয়ামী লীগের কাউন্সিলর  হয়ে প্রথমবারের মতো আওয়ামী লীগের জাতীয় সম্মেলনে দলের কাউন্সিলর হিসেবে যোগ দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছেলে সজীব ওয়াজেদ জয়।

বৃহস্পতিবার ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে জাতীয় সম্মেলনে উপলক্ষে গঠিত দপ্তর উপকমিটির প্রস্তুতি সভায় দলের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেন, ‘রংপুর জেলা আওয়ামী লীগের কাছ থেকে কাউন্সিলদের যে তালিকা পাঠানো হয়েছে তাতে সজীব ওয়াজেদ জয়ের নাম আছে। আগামী কাউন্সিলে রংপুরের কাউন্সিলর হিসাবেই তিনি সম্মেলনে যোগ দেবেন।’

তিনি আরো বলেন, সম্মেলনের দুটি দিক থাকে। তার একটি ঘোষণাপত্র। এই ঘোষণাপত্রে দেশ পরিচালনার রুপকল্প থাকবে। এতে ২০৪১ সালের মধ্যে বাংলাদেশকে উন্নত দেশে পরিণত করার পরিকল্পনা থাকবে। আর এটা হবে আওয়ামী লীগের নেতৃত্বেই।

হানিফ জানান, ঘোষণাপত্রে সরকারের উন্নয়নের পরিকল্পনার কথাও তুলে ধরা হবে। সম্মেলনের আরেকটি দিক হল নেতৃত্ব নির্বাচন। সম্মেলনের গণতান্ত্রিক প্রক্রিয়ায় কাউন্সিলদের ভোটের মাধ্যমেই আওয়ামী লীগের আগামী নেতৃত্ব নির্বাচন করা হবে।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও দপ্তর উপকমিটির সদস্য খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্যে দিয়ে আমাদের সম্মেলন অনুষ্ঠিত হবে। সেখানে যেন কোনো ধরনের বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি না হয় আমাদের সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে।

তিনি আরো বলেন, ‘বারবার প্রধানমন্ত্রীর জীবনে হুমকি আসে। তার নিরাপত্তাসহ সম্মেলনে যেসব বিদেশি আসবেন তাদের নিরাপত্তার বিষয়টি মাথায় রেখে সবাইকে আইনশৃঙ্খলা বাহিনীকে সহাযোগিতা করতে হবে।’

সভায় আরও উপস্থিত বলেন, আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও দপ্তর উপকমিটির আহ্বায়ক ওবায়দুল কাদের, কমিটির সদস্য আব্দুল মান্নান, এ কে এম এনামুল হক শামীম, এস এম কামাল হোসেন, মাহমুদুল হাসান রিপন প্রমুখ।

মতামত...