,

সর্বশেষ
bnr ad 250x70 1

রবিবার কাফনের কাপড় পড়ে পউপজেলা ঘেরাও করার ঘোষণা লেয়াকত আলীর

aনিজস্ব প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ চট্টগ্রাম, শনিবার (৯ এপ্রিল) সন্ধ্যা ছ’টার মধ্যে সরকার কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নিয়ে স্পষ্ট বক্তব্য না দিলে রোববার সকালে কাফনের কাপড় পরে উপজেলা ঘেরাও করার ঘোষণা দিয়েছেন গণ্ডামারা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান লেয়াকত আলী।

শুক্রবার বিকেল সাড়ে ৫টায় স্থানীয় মুজিবের টিলা এলাকায় শোক সমাবেশে এ ঘোষণা দেন তিনি। সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের সাবেক মেয়র মাহমুদুল ইসলাম চৌধুরী।

বিদ্যুৎকেন্দ্র প্রকল্পের প্রধান সমন্বয়ক নাছির উদ্দিন এলাকার মানুষের কাছ থেকে মিথ্যা বলে জোর পূর্বক জমি দখল করেছে অভিযোগ করে লেয়াকত আলী বলেন, জমি কেনার সময় বলেছিল এখানে মোবাইল, জুতা, সুতা ও গার্মেন্টস কারখানা হবে।

দুই মাস আগে এলাকাবাসীকে না জানিয়ে কয়লাভিত্তিক বিদ্যুৎকেন্দ্র নির্মাণের সাইনবোর্ড টানিয়ে দেয়। এরপর থেকে এলাকাবাসী প্রতিবাদ জানিয়ে আসছে।

প্রধান অতিথির বক্তব্যে মাহমুদুল ইসলাম উপস্থিত জনতার কাছে জানতে চান গণ্ডামারায় প্রথমে জায়গা বিক্রির জন্য এস আলম গ্রুপের সঙ্গে কে পরিচয় করিয়ে দিয়েছিল। উপস্থিত জনতার উত্তর সাবেক সংসদ সদস্য ও দক্ষিণ জেলা বিএনপির সভাপতি জাফরুল ইসলাম।

তখন তিনি জনতার উদ্দেশ্যে পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে বলেন, তখন আপনারা প্রতিবাদ করেননি। এখন আন্দোলনের কারণ কি।

আন্দোলন চালিয়ে যাওয়ার জন্য কমিটি গঠনের পরামর্শ দিয়ে তিনি বলেন, আপনারা আন্দোলন চালিয়ে যেতে চাইলে নিয়মতান্ত্রিকভাবে এগিয়ে যেতে হবে। এজন্য একটি কমিটি গঠন করা প্রয়োজন। কারণ আমি মাঝপথ থেকে সরে আসতে পারবো না।

সমাবেশের মঞ্চেই লেয়াকত আলী ও মাহমুদুল ইসলামের মধ্যে বিরোধ দেখা দেয়। মাহমুদুল ইসলামকে সভাপতি করে একটি কমিটির তালিকা দিতে চাইলে মঞ্চে উপস্থিত লেয়াকত আলী তা কেড়ে নেন। এসময় তিনি জনতার উদ্দেশ্যে বলেন, আমাদের আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে চাইছেন মাহমুদুল ইসলাম। তাকে নিয়ে কমিটির কোন প্রয়োজন নেই।

বি এন আর/০০১৬/০০৪/০০৯/০০০৪৮০৫/এনবি

মতামত...