,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাউজানে গরু চোর ঠেকাতে রাতের ঘুম হারাম

465রাউজান সংবাদদাতাঃ১৬,জানুয়ারি,   উজানে যেন গরুচুরির হিড়িক লেগেছে। প্রতি রাতে কোনো না কোনো এলাকায় গরুচুরির ঘটনা সংঘটিত হচ্ছে। গত এক মাসে ৫০টির বেশি চুরি সংঘটিত হলেও ধরাছোঁয়ার বাইরে থেকে যাচ্ছে চোরচক্রের সদস্যরা। গরুচুরির হাত থেকে রক্ষা পেতে রাতের ঘুমকে হারাম করে গোয়ালঘর পাহারা দিচ্ছেন বিভিন্ন এলাকার লোকজন।
এ জানুয়ারি দিবাগত রাতে একই এলাকার মনা মিয়ার একটি গাভী এবং রাউজান পৌর এলাকার ৯ নম্বর ওয়ার্ডের পশ্চিম রাউজান এলাকার রাশেদের গোয়ালঘর থেকে চারটি গরু চুরি হয়। একই রাতে পশ্চিম রাউজান এলাকার খোকনের গোয়ালঘরের দরজা ভেঙে চারটি গরু চুরি করে নিয়ে যাওয়ার সময়ে ওই পরিবারের সদস্যরা টের পেয়ে চিৎকার শুরু করে। এতে এলাকার লোকজন এগিয়ে এলে বাড়ির অদূরে টিলায় গরুগুলো রেখে পালিয়ে যায় চোরচক্রের সদস্যরা। পূর্ব রাউজান রশিদের পাড়া এলাকার ফিরোজ আহম্মদের গোয়ালঘর থেকে এক রাতে চুরি হয় ৮টি গরু।
সম্প্রতি উপজেলার ডাবুয়া ইউনিয়নের কলমপতি এলাকার কৌশিক দে ওরফে রব্বইয়ার গোয়ালঘর থেকে একটি গাভী ও একটি ষাঁড় চুরি হওয়ার পর হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান দরিদ্র ওই বৃদ্ধ কৃষক।
এলাকার লোকজন আরো জানান, দক্ষিণ হিংগলা, কলমপতি, পূর্ব রাউজান, কেউটিয়া, পৌর এলাকার বাইন্যা পুকুর, পশ্চিম রাউজান চারাবটতল, রহমতপাড়া, আইলিখীল, ওয়াহেদের খীল, ঢালার মুখ, কাজীপাড়া, হলদিয়া ইউনিয়নের জানিপাথর, বৃকবানুপুর এলাকা থেকে গত এক মাসের মধ্যে ৫০টির বেশি গরু চুরির ঘটনা সংঘটিত হয়েছে।

মতামত...