,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাউজানে নৌকা প্রতীকের বিরুদ্ধেআওয়ামী লীগের সভাপতি বেবি

282নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম, ১৭, ডিসেম্বর (বিডি নিউজ রিভিউজ ডটকম):: প্রধানমন্ত্রী শেখ হাসিনা মনোনয়ন দিলেও আওয়ামী লীগের নৌকা প্রতীকের বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগের সভাপতি প্রকাশ্য যুদ্ধ ঘোষণা  করে কাজ না করার সিদ্ধান্ত নিয়েছেন শফিকুল ইসলাম চৌধুরী বেবি। যদি তার বিরুদ্ধে শাস্তিমূলক কোন ব্যবস্থা নেয় তবুও তিনি করবেন না।

শফিকুল ইসলাম চৌধুরী বেবি বলেছেন, ‘আমার বয়স এখন ৭৫। সময় শেষ। কাল রাজনীতি করতে পারব কিনা তার কোন গ্যারান্টি নাই। দল থেকে বহিস্কার করলে প্রয়োজনে ঘরে বসে থাকব। তবুও ওরপক্ষে আমি নামতে পারব না। ’

নৌকা প্রতীকের বিরুদ্ধে উপজেলা আওয়ামী লীগের সভাপতি এমন প্রকাশ্য যুদ্ধ ঘোষণা করলেও দেবাশীষ তাতে খুব একটা পাত্তা দিচ্ছেন না। তিনি বলেন,  দলের ত্যাগী নেতারা আমার সঙ্গে মাঠে আছেন, প্রচার-প্রচারণায় অংশ নিচ্ছেন। যারা বিরোধিতা করছেন তাদের বিরুদ্ধে আমি কেন্দ্রের কাছে অভিযোগ করব।

দেবাশীষ পালিত এর আগেও একবার রাউজান পৌরসভার মেয়র ছিলেন। কিন্তু স্থানীয় সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর বিরোধী হিসেবে পরিচিত।  এর আগে একবার  নির্বাচনে পৌর মেয়র পদে জিতেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি শফিকুল ইসলাম চৌধুরী বেবি।  তবে পরের নির্বাচনে বেবি বিএনপির প্রার্থীর কাছে হেরে যান।

এবারও বেবিকেই পৌর মেয়র পদে প্রার্থী ঘোষণা করেছিলেন সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী। কিন্তু কেন্দ্রে গিয়ে সেই ঘোষণা উল্টে যায়।  কেন্দ্র থেকে ‍উত্তর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক দেবাশীষ পালিতকেই দেয়া হয় মনোনয়ন। এতে ক্ষুব্ধ হয়ে বেবি তার ছেলে সাইফুল ইসলাম চৌধুরী রানাকে দেবাশীষের বিরুদ্ধে দাঁড় করিয়ে দিয়েছেন বলে এলাকায় প্রচার আছে।

মতামত...