,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাউজানে শিক্ষার্থীদের টিফিন সরবরাহ করবেন এবিএম ফজলে করিম চৌধুরী এমপি

fajle kএম বেলাল উদ্দিন, রাউজান প্রতিবেদক, বিডি নিউজ রিভিউজ ডটকমঃ

রাউজানের সরকারি প্রাথমিক বিদ্যালয় সমূহের শিক্ষার্থীরা ঘর থেকে আনা খাবার যেন অক্ষত থাকে সেই জন্য দেওয়া হবে কোমলমতি শিক্ষার্থীদের টিপিন বক্স। এসব টিফিন বক্সে রাখা খাবার অক্ষত থাকবে অন্তত ১০/১২ ঘন্টা। আর এসব উন্নত মানের টিফিন বক্সসমূহ সরবরাহ করবেন স্থানীয় সাংসদ ও রেলপথ মন্ত্রনালয় বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। এবিষয়ে সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী এমপি বলেন, রাউজানে শিক্ষা ক্ষেত্রে যেভাবে এগিয়ে যাচ্ছে তা আমাদের ধরে রাখতে হবে। এতে শিশুরা যেন ঠিকমত খাদ্য গ্রহন করতে পারে সেই দিকে লক্ষ্য রেখেই ৩৩ হাজার টিফিন বক্স প্রদান করার ব্যবস্থা করা হচ্ছে। এতে শিশুরা বাড়ী থেকে মা বাবার দেওয়া খাদ্য টিফিন বক্সে রেখে দীর্ঘক্ষণ পর্যন্ত অক্ষত রেখে খেতে পারবে। তবে তিনি আরো জানান, অনেক বিদ্যালয়ে টিপিনের ব্যবস্থা করছে সংশ্লিষ্ট পরিচালনা পরিষদ। এতে দুরবর্তী শিক্ষার্থীরা উপকৃত হচ্ছে।
রাউজান উপজেলার শিক্ষা কর্মকর্তা চৌধুরী আবদুল্লাহ আল মামুন বলেছেন, অনেক বিদ্যালয়ের পরিচালনা পরিষদ নিজ উদ্যোগে শিশুদের দুপুরের টিফিন ব্যবস্থা গ্রহন করছে। এটি একটি মহৎ উদ্যোগ।
সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, রাউজানে ১৮৫টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অন্তত ৩৩ হাজার শিক্ষার্থী অধ্যয়ন করে আসছে। এসব শিক্ষার্থীরা পরিবার থেকে খাবার এনে অক্ষত অবস্থায় খেতে প্রদান হচ্ছে উন্নতমানের উন্নমানের টিফিন বক্স। এতে ব্যায় হবে অন্তত ৪৫ লক্ষ টাকা।
শিক্ষা কর্মকর্তার অফিস থেকে জানা যায়, উপজেলার অধিকাংশ প্রাথমিক বিদ্যালয়ে এখন শিশু শিক্ষার্থীরা কম্পিউটার শিক্ষা নিচ্ছে। শিশু শিক্ষার্থীরা ফুটবলসহ বিভিন্ন ক্রীড়া ও সাংস্কৃতিক প্রতিযোগিতায় অংশগ্রহণ করে কৃতিত্বের পরিচয় দিচ্ছে। প্রধানমন্ত্রীর হাত থেকে জাতীয় ভাবে শ্রেষ্ঠ ম্যানেজিং কমিটির সভাপতি পদক গ্রহণকারী রাউজান পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন, দেশের মধ্যে শিক্ষা ক্ষেত্রে রাউজান অনেক এগিয়ে। এই উপজেলার শিশুদের বিনোদনের জন্য অনেক বিদ্যালয়ে রয়েছে নির্দিষ্ট পার্ক ও খেলার মাঠ। উপজেলার নোয়াপাড়া শেখ পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয় পরিচালা কমিটির সভাপতি জাহাঙ্গীর সিকদার বলেছেন, জননেতা এবিএম ফজলে করিম চৌধুরী এমপি’র দিক নির্দেশনায় আমরা কাজ করে যাচ্ছি। ভবিষ্যতেও আর নেতৃত্বে বিদ্যালয়ের উন্নয়নে কাজ করে যাব।

নোয়াপাড়া-কাপ্তাই সড়ক অটোরিক্সা চালক সমিতির সংবর্ধনা
মৃত্যু ফান্ডের অর্থ প্রদান ও বিনামুল্যে লুঙ্গি বিতরণ
এম বেলাল উদ্দিন, রাউজান
রাউজান নোয়াপাড়া-কাপ্তাই সড়ক অটোরিক্সা চালক কল্যাণ সমিতির উদ্যোগে সংগঠনের পথেরহাটস্থ কার্যালয়ে জনপ্রতিনিধিদের সংবর্ধনা, মৃত্যু ফান্ডের অর্থ বিতরন ও বিনামূল্যে লুঙ্গি বিতরন অনুষ্ঠান গত শনিবার সন্ধ্যায় সেকান্দর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। সংগঠনের সাধারণ সম্পাদক আমজাদ হোসেন ও এস. এম. ইলিয়াছের যৌথ সঞ্চালনায় এতে সংর্ধেয় অতিথি ছিলেন স্থানীয় ইউপি চেয়ারম্যান আলহাজ্ব দিদারুল আলম, ইউপি সদস্য সংগঠনের উপদেষ্টা বাবুল মিয়া মেম্বার, ইউপি সদস্য সংগঠনের সভাপতি সেকান্দর হোসেন। অতিথি ছিলেন পুলিশ কর্মকর্তা জাবেদ, ইকবাল, শফিকুল ইসলাম, আরমান,প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহেদুল আলম, বর্তমান প্রেস ক্লাব সভাপতি তৈয়ব চৌধুরী, অনলাইন প্রেস ক্লাব সভাপতি এস.এম. ইউসুফ উদ্দিন, এম. জাহাঙ্গীর নেওয়াজ, সাধারণ সম্পাদক জয়নাল আবেদীন, সাংগঠনিক সম্পাদক এম. কামাল উদ্দিন, নাজিম উদ্দিন মিঞাজী। বক্তব্য রাখেন সংগঠনের সহ-সভাপতি নাজিম উদ্দিন, জিয়াউর রহমান, এসকান্দর, মোহাম্মদ রফিক, কেশব আর্শ্চায্য, মোহাম্মদ নাছিম, মোহাম্মদ জামাল, মোহাম্মদ আকতার, মোহাম্মদ দিদার প্রমুখ। অনুষ্ঠানে সংগঠনের সদস্য আলমগীরের পরিবারের হাতে ৪০ হাজার টাকার মৃত্যু ফান্ডের টাকা হস্তান্তর ও সংগঠনের ৩৮০ সদস্যদের মাঝে বিনামুল্যে লুঙ্গি বিতরণ করা হয়।

রাউজান পূর্ব গুজরা দর্পন ক্লাবের
সংবর্ধনা সভা ও ইফতার মাহফিল
এম বেলাল উদ্দিন, রাউজান
রাউজানের পূর্ব গুজরা ইউনিয়নের ঐতিহ্যবাহি সামাজিক সংগঠন গরিব উল্লাহ বাড়ী দর্পন ক্লাবের উদ্যোগে সংবর্ধনা সভা ও ইফতার মাহফিল গত সোমবার সন্ধ্যায় ক্লাব হল রুমে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ও সংবর্ধিত অতিথি ছিলেন ১০নং পূর্ব গুজরা ইউনিয়ন পরিষদের ৪র্থ বারেরমত নির্বাচিত চেয়ারম্যান মুক্তিযোদ্ধা আব্বাস উদ্দিন আহমেদ। সংগঠনের সভাপতি ছালে আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন রাউজান প্রেস ক্লাবের সভাপতি তৈয়ব চৌধুরী, ইউপি সদস্য মো.ইলিয়াছ, মতিউর রহমান, যুবলীগ নেতা জাহাঙ্গীর আলম, জালাল উদ্দিন রুমি, হাজী মো.আবদুল মোনাফ, সুলতান আহমেদ, খায়েজ আহমেদ। সংগঠনের সাধারণ সম্পাদক আজহারুল ইসলামের পরিচালনায় বক্তব্য রাখেন আবদুর শহিদ, মো.জাহাঙ্গীর, মো.আকতার, নাজিম উদ্দিন, ফরিদুল আলম রাব্বী, মো.নাছের, মনির উদ্দিন, মোহাম্মদ সোহেল, মো.জাহেদ, মো.জাবেদ, মো.জামসেদ, মো.হাবিব, মো.রাকিব, মো. মোরশেদ, মো.আলম, মো.সাজ্জাদ, মো.সাহেদ, ছালামত আলী, নুর আলী, মো. মোরশেদ, মো. গিয়াস, এনামুল হক, মো.টিটু, মো.আজাদ, মো.ইমতিয়াজ।

মতামত...