,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাঙামাটিতে অবৈধ অস্ত্রধারীদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ প্রতিরোধের আহবান

aরাঙামাটি সংবাদ দাতা ,  বিডি নিউজ রিভিউজ ডটকমঃ রাঙামাটি , অবৈধ অস্ত্র উদ্ধার, খুন,অপহরণ, গুম,চাদাঁবাজি  ও নৈরাজ্যর বিরুদ্ধে সচেতন পার্বত্য জনগন রাঙামাটি কর্তৃক আয়োজিত বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে।

সমাবেশে  ক্ষমতাসীন আওয়ামীলীগ ও তার সহযোগী সংগঠনগুলি ও রাঙ্গামাটির সাধারন জনগন উপস্হিত ছিলেন।

 বৃহস্পতিবার দুপুরে শহরের পৌরসভা চত্বর থেকে পার্বতী জনগন এর ব্যানারে ববর্ণাঢ্য র্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ডিসি অফিস প্রাঙ্গনে সমাবেশ অনুষ্ঠিত হয়।সাবেক রাঙ্গামাটি জেলা পরিষদের চেয়ারম্যান ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ সহ-সভাপতি চিং কিউ রোয়াজার সভাপতিত্বে ও  রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সদস্য ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ সাধারন সম্পাদক মোঃ মুছা মাতব্বরেরর  সঞ্চানলায়  উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্হিত ছিলেন সাবেক পার্বত্য চট্রগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার,বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন তিন পার্বত্য জেলার সংরক্ষিত মহিলা আসন এর সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু,  রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ এর সিনিয়র সহ-সভাপতি ও আঞ্চলিক পরিষদের সদস্য মাহবুুবুর রহমান মাহবুুব,,সাবেক পৌর মেয়র ও রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ নেতা হাবিবুর রহমান হাবিব,রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের প্রচার সম্পাদক মমতাজুল হক, রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগের তথ্য ও গবেষণা সম্পাদক রফিকুল মাওলা, রাঙ্গামাটি পৌর আওয়ামীলীগ সভাপতি সলোমান চৌধুরী,রাঙ্গামাটি পৌর আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি মোঃ নাছির উদ্দীন নাছির, রাঙ্গামাটি পৌর আওয়ামীলীগ সাধারন সম্পাদক মনসুর আলী,রাঙ্গামাটি পৌরসভার পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী, সহ জেলা যুবলীগ, ছাত্রলীগ,বিভিন্ন উপজেলা থেকে আগত সর্বস্তরের জনসাধারণ বৃন্দ সহ বিভিন্ন  সংগঠনের নেতাকর্মীরা সহ প্রমুখ ব্যাক্তিবর্গ উপস্হিত ছিলেন। প্রধান অতিথির বক্তব্যে রাঙ্গামাটি জেলা আওয়ামীলীগ সভাপতি দীপংকর তালুকদার  বলেন পাহাড়ে যারা অবৈধ অস্ত্রধারী, চাদাঁবাজী করে সাধারন মানুষদের যারা অস্ত্রের মুখে জিম্মি করে রাখে তাদের  কোন ধর্ম নাই। তিনি বলেন সাধারন জনগন পাহাড়ে অবৈধ অঅস্ত্রধারীদের কাছে ভুক্তভোগী।

পাহাড়ের অবৈধ অস্ত্রধারী ও চাদাঁবাজদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। এদেরকে সামাজিকভাবে বয়কট করতে হবে। শুধু একদিন আমাদের জনসমাবেশের কর্মসূচি করলে হবে নাহ। যতদিন পর্যন্ত পাহাড়ের অবৈধ অস্ত্র উদ্ধার ও চাদাঁবাজি বন্ধ হবে নাহ ততদিন পর্যন্ত সবাইকে এক হয়ে পাহাড়ের এই সন্ত্রাসীদের বিরুদ্ধে আমাদের আন্দোলন ও কর্মসূচি দিতে হবে।অবিলম্বে অবৈধ অস্ত্র উদ্ধার করতে হবে।অবৈধ অস্ত্রধারীদের চিহ্নিত করে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যাবস্হা নিয়ে পার্বত্য চট্রগ্রামে চাদাঁবাজি, গুম হত্যা বন্ধ করতে হবে।তিনি আরও বলেন আজকের পর থেকে আর কোন চাদাঁবাজ দের চাদাঁ দেওয়া হবে নাহ।সকল জনসাধারণকে চাদাঁবাজদের বিরুদ্ধে আন্দোলন ও প্রতিরোধ গড়ে তুলতে হবে।

বি এন আর/০০১৬০০৩০০২৪/০০০৪০৯/এস

মতামত...