,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাঙামাটিতে গণতন্ত্র বিজয় দিবসে আনন্দ শোভাযাত্রা

মো: সাইফুল উদ্দীন, রাঙামাটি,৫ জানুয়ারী, বিডিনিউজ রিভিউজ.কম::গণতন্ত্র বিজয় দিবস উপলক্ষ্যে বাংলাদেশ আওয়ামীলীগ রাঙামাটি জেলা, পৌর ও সদর শাখার আয়োজনে আনন্দ শোভাযাত্রা ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকালে রাঙামাটি পৌরসভা চত্ত্বর থেকে এই বর্ণাঢ্য আনন্দ শোভাযাত্রা বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে বনরুপা গিয়ে সমাবেশে মিলিত হয়।

সমাবেশে রাঙামাটি পৌর আওয়ামীলীগের সভাপতি হাজী মো: সোলাইমান চৌধুরীর সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো: মনছুর আলীর সঞ্চালনায় আরো বক্তব্য রাখেন জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি চিংকিউ রোয়াজা, জেলা পরিষদের চেয়ারম্যান ও বাঘাইছড়ি উপজেলা আওয়ামীলীগের সভাপতি বৃষকেতু চাকমা, পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য হাজী মো: কামাল উদ্দিন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক (ভারপ্রাপ্ত) জসিম উদ্দিন বাবুলসহ আওয়ামীলীগের নেতৃবৃন্দ এবং বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

সমাবেশে বক্তারা বলেন, ৫ই জানুয়ারী নির্বাচনের মধ্যে দিয়ে আওয়ামীলীগ দেশের গণতন্ত্র রক্ষা করেছিলো। গণতন্ত্র আবারো ফিরিয়ে আনতে জনগণকে সাথে নিয়ে সুষ্ট নির্বাচনের মধ্যমে বিজয় লাভ করেছিলো। এই বিজয় গণতন্ত্রের বিজয়, জনগনের বিজয়।

বক্তারা আরো বলেন, বিএনপি সে নির্বাচনে অংশগ্রহন না করে যে ভুল করেছিলো, তা আজো বহন করে বেড়াতে হচ্ছে। সে ভুলের মাসুল এখনো দিচ্ছে তারা। নির্বাচনে অংশগ্রহন না করে তারা বিভিন্ন আন্দোলন-সংগ্রামের নামে দেশে সন্ত্রসী কর্মকান্ড পরিচালনা করেছিলো। বর্তমানেও তারা বিভিন্ন ভাবে দেশে সন্ত্রাসী ও জঙ্গি কর্মকান্ড পরিচালনা করার প্রচেষ্টা করছে বলেও বক্তারা মন্তব্য করেন।

নির্বাচন কমিশন গঠন প্রসঙ্গে বক্তারা বলেন, সঠিক ও সুষ্ট নির্বাচন কমিশন গঠন করবে মাননীয় রাষ্ট্রপতি। তার প্রতি বিশ^াস ও আস্থা রয়েছে সকলের। বিএনপিকে অপেক্ষা করতে হবে এবং প্রস্তুতি নিতে হবে সঠিক সময়ে আবারো নির্বাচন হবে। নারায়নগঞ্জ’র মত এইবারও বিএনপি শেষ পর্যন্ত নির্বাচনে অংশগ্রহন করবে বলে আমাদের বিশ^াস। এর সাথে সাথে তাদের জনপ্রিয়তা কত? তা আবারো প্রমাণ হবে আগামী নির্বাচনে এই আমাদের বিশ^াস বলে মন্তব্য করেন বক্তারা।

মতামত...