,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাঙামাটিতে জঙ্গিবাদ বিরোধী র‌্যালি ও আলোচনা সভা

aমোঃ সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি,বিডিনিউজ রিভিউজঃ নিরীহ মানুষ হত্যাকান্ড, সন্ত্রাস ও জঙ্গী কার্যক্রমের রিরুদ্ধে রাঙামাটিতে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
মঙ্গলবার সকালে জেলা প্রশাসন ও বাংলাদেশ স্কাউটস রাঙামাটি জেলার আয়োজনে এই র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। রাঙামাটি পৌরসভা চত্ত্বর থেকে র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে গিয়ে আলোচনা সভায় মিলিত হয়।
আলোচনা সভায় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ আবু শাহেদ চৌধুরীর সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক ও জেলা স্কাউটস’র সভাপতি মোঃ সামসুল আরেফিন। এতে আরো বক্তব্য রাখেন জেলা স্কাউটস সম্পাদক মোঃ ইলিয়াস আজম আশরাফি, মাধ্যমিক শিক্ষা অফিসার হারুনুর রশিদ, প্রাথমিক শিক্ষা অফিসার জিল্লুর রহমান, গালর্স গাইড জেলা সম্পাদক নিরুপা দেওয়ান, সমাজ সেবক মনিরুজ্জামান মহসিন রানা।
প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ সামসুল আরেফিন বলেন, সকল স্কাউটসকে জঙ্গিবাদ রুখে দিতে বিশেষ ভূমিকা রাখতে হবে। তাদেরকে প্রতিটি স্কুল-কলেজে সাপ্তাহিক সভা করে সকলের মাঝে জঙ্গিবাদ বিরোদ্ধে সর্চ্চার হওয়ার জন্য বিশেষ আলোচনার আয়োজন করতে হবে। ইসলাম মানব হত্যাকে সমর্থন করে না। হাদিস ও কোরআনে মানব হত্যার বিরুদ্ধে আল্লাহ ও প্রিয় রাসূল (সাঃ) বিভিন্ন ভাবে ব্যখ্যা করে মানুষকে সঠিক পথ সম্পর্কে ধারণা দিয়েছে। তাই আমাদের প্রয়োজন ভুল পথে না থেকে এই পবিত্র গ্রন্থ দ্বারা সঠিক পথে চিনে সে পথের যাত্রি হওয়া।
তিনি আরো বলেন, দেশের উন্নয়নে বাধা দিতে এই জঙ্গি কর্মকান্ড সৃষ্টি হয়েছে। তাই সকলের প্রয়োজন ঐক্যবদ্ধ হয়ে জঙ্গিবাদ রুখে দিয়ে দেশের উন্নয়নের জন্য কাজ করা।

মতামত...