,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাঙামাটিতে বাঙ্গালি ছাত্র পরিষদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

aমোঃ সাইফুল উদ্দীন, রাঙামাটি প্রতিনিধি,বিডিনিউজ রিভিউজঃ পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইনের সংশোধনী বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদ রাঙামাটি জেলা শাখা।

বৃহস্পতিবার সকালে কাঠালতলি জেলা কার্যালয় থেকে বিক্ষোভ মিছিল বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষিন করে জেলা প্রশাসক কার্যালয় প্রাঙ্গলে গিয়ে সমাবেশে মিলিত হয়।

সম্প্রতি মন্ত্রীসভায় এই আইনের খসড়া চূড়ান্ত অনুমোদনের পর এর প্রতিবাদে বিভিন্ন কর্মসূচী পালন করছে এই সংগঠন।

সমাবেশে পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদ রাঙামাটি জেলা কমিটির সভাপতি মোঃ ইব্রাহিম’র সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন কেন্দ্রীয় সভাপতি মোঃ ছাব্বির আহম্মেদ, বাঙ্গালি সংগঠনের নেতা মোঃ ইউছুফ, জেলা বাঙ্গালি ছাত্র পরিষদের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম।

সমাবেশে বক্তারা বলেন, এই আইনের কারণে পার্বত্য চট্টগ্রামে বসবাসকারি বাঙালিরা ভূমি থেকে উচ্ছেদ হবেন এবং ভূমির অধিকার হারাবেন। পার্বত্য অঞ্চলে বসবাসরত সকল বাঙ্গালির নিজ নিজ জায়গা হারাবেন। এই কাজ কখনো করতে দেওয়া হবে না। শরীরের প্রতিটি রক্তের বিনিময়ে হলেও এই আইন প্রতিরোধ করা হবে।

বক্তারা আরো বলেন, শন্তু লারমা হচ্ছে শরণার্থী, তার এই দেশে থাকাও অধিকার রাখে না। সে দেশের নাগরিকও নয়। কারণ তার নাগরিক সনদ পত্রও নেই। পার্বত্য অঞ্চল কারো নিজেস্ব সম্পতি নয়। এটা মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জন করা বাংলাদেশের ভূখন্ডের একটি স্থান। এই ভূমি নিয়ে যদি কোন তালবাহানা করা হয় তবে এর উচিত জবাব দেওয়া হবে বলেও বক্তারা হুশিয়ারি দেন।

মতামত...