,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাঙামাটিতে বাঙ্গালীদের বিক্ষোভ মিছিল ও সমাবেশ

OLYMPUS DIGITAL CAMERA

OLYMPUS DIGITAL CAMERA

মোঃ সাইফুল উদ্দীন, রাঙামাটি,বিডিনিউজ রিভিউজঃ পার্বত্য চট্টগ্রাম ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশন আইন ২০০১ সংশোধন কল্পে প্রণীত অধ্যাদেশ বাতিলের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশে করেছে পার্বত্য চট্টগ্রাম বাঙ্গালী অধিকার আন্দোলন।
সংগঠনটি রোববার সকালে রাঙামাটি পৌরসভা চত্তর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে গিয়ে শেষ হয়ে পরে সেখানে সমাবেশে মিলিত হয়।
সমাবেশে পার্বত্য চট্টগ্রাম বাঙ্গালী অধিকার আন্দোলন আহ্বায়ক উজ্জল পাল’র সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন ছাত্রনেতা জহিরুল ইসলাম, ইমদাদুল হক, মোঃ ইসমাঈল, তৌহিদুল ইসলাম, মোঃ সেলিম প্রমূখ।
সমাবেশে বক্তারা বলেন, পাহাড়িরা এই পার্বত্য অঞ্চলকে ভিন্ন একটি দেশ তৈরি করার লক্ষে বিভিন্ন অপকর্ম করে যাচ্ছে। তারা পাহাড়ে চাঁদাবজি, সন্ত্রাসী করে বাঙ্গালীদেরকে জিম্মি করে রেখেছে। এখানে তারা শন্তু লারমার নেতৃত্বে সব সময় বাঙ্গালীদের উপর নির্যাতন করে চলেছে।
বক্তারা আরো বলেন, শন্তু লারমা আঞ্চলিক পরিষদের চেয়ারম্যান হয়ে বাংলাদেশে পতাকা তার গাড়িতে লাগিয়ে দেশের বিরুদ্ধে আলোচনা-সমালোচনা করার জন্য সমাবেশে যায়। তিনি দেশের সাথে ও নিজের জাতির সাথে প্রতারণা করছেন বলে বক্তারা মন্তব্য করেন। বক্তারা আরো বলেন, ভূমি কমিশন আইন বাস্তবায়ন হলে বাঙ্গালীদের আরো ক্ষতি হয়ে যাবে, পাহাড়িরা আরো অধিক শক্তি পেয়ে যাবে ফলে তারা এই অঞ্চলে কোন বাঙ্গালীকে জীবিত রাখবে না। ৮০-৯০ শতকে তারা যে ভাবে বাঙ্গালীদেরকে হত্যা করেছে তা আবারো পূর্ণরাবৃত্তি হবে বলেও মন্তব্য করেন বক্তারা। তাই অবিলম্বে বাঙ্গালীদের কথা চিন্তা করে এই আইন বাতিলের দাবি জানান বাঙ্গালী নেতারা।

মতামত...