,

সর্বশেষ
bnr ad 250x70 1

রাঙামাটিতে সন্ত্রাস, চাঁদাবাজি, খুন, গুম, অপহরণের প্রতিবাদে পার্বত্যবাসীর গণসমাবেশ

নিজস্ব প্রতিবেদক, ১৫মে, বিডিনিউজ রিভিউজ.কম:: পার্বত্য চট্টগ্রামে সন্ত্রাস, চাঁদাবাজি, খুন, গুম, অপহরণের প্রতিবাদে এবং অবৈধ অস্ত্র উদ্ধারের দাবিতে রোববার ‘নিপীড়িত ও নির্যাতিত পার্বত্যবাসীর ব্যানারে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

রাঙামাটি শহরের জিমনেসিয়াম চত্বরে অনুষ্ঠিত সমাবেশে অংশ নেয় বাঙালিসহ বিভিন্ন জাতিগোষ্ঠীর মানুষ। সমাবেশকে ঘিরে কার্যত অচল হয়ে পড়ে পুরো জেলা। শহর থেকে উপজেলা, সর্বত্র দোকান পাট ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে সমাবেশে যোগ দেয় এলাকার লোকজন।

পার্বত্য নাগরিক পরিষদের আহ্বায়ক নূরজাহান বেগম এর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন জুড়াছড়ি উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান রূপ কুমার চাকমা, কাজী মো. জালোয়া, নুরেন পাংখোয়া, লাল এংলিয়ানা পাংখোয়া, মোর্শেতা আখতার, নিহত অটোরিকশা চালক রতনের স্ত্রী নাজমা বেগম, বারেক শেখ, সোহেল রিগ্যান, শাহাদাত ফরাজি সাকিব, ইঞ্জিনিয়ার আব্দুল মজিদ প্রমুখ।

রাঙামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় এবং মেডিক্যাল কলেজ বাস্তবায়ন সংগ্রাম পরিষদের আহ্বায়ক জাহাঙ্গীর আলম মুন্না এসময় প্রধান অতিথি হিসেবে উপসি’ত ছিলেন।

সমাবেশে আগামী ৩০ নভেম্বরের মধ্যে পার্বত্য চট্টগ্রাম থেকে অবৈধ অস্ত্র উদ্ধারের আল্টিমেটাম ঘোষণা করা হয়, নইলে কঠোর কর্মসূচি দেয়া হবে বলে জানানো হয়। একই সাথে পার্বত্য চট্টগ্রামে সংঘটিত সকল হত্যাকাণ্ডের বিচারের দাবি জানানো হয়।

মতামত...